Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজাকারের তালিকা চূড়ান্তের সুপারিশ সংসদীয় কমিটির

স্পেশাল করেসপন্ডেন্ট
২৩ ফেব্রুয়ারি ২০২১ ১৯:৩৩

ঢাকা: জেলা ও উপজেলার সংশ্লিষ্ট সকলের সমন্বয়ে সঠিকভাবে যাচাই-বাছাই করে রাজাকারের তালিকা চূড়ান্ত করার সুপারিশ করেছে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়। কমিটির সভাপতি শাজাহান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মেজর (অব.) রফিকুল ইসলাম, বীরউত্তম, কাজী ফিরোজ রশীদ এবং মোছলেম উদ্দিন আহমদ বৈঠকে অংশ নেন।

বিজ্ঞাপন

বৈঠকে বীর মুক্তিযোদ্ধাদের পূর্ণাঙ্গ তালিকাও দ্রুত চূড়ান্ত করে তালিকা প্রকাশের সুপারিশ করা হয়। এছাড়া পরবর্তী প্রজন্মকে অবহিত করার উদ্দেশ্যে বঙ্গবন্ধু কর্ণার ও পাঠাগার স্থাপনের পরামর্শ দেওয়া হয়।

সংসদ সচিবালয় থেকে জানা গেছে, বৈঠকে বীর মুক্তিযোদ্ধাদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশের অগ্রগতি, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের লক্ষ্যে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল কর্তৃক গৃহীত পরিকল্পনাগুলোর অগ্রগতি এবং বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের কেন্দ্রীয় কাউন্সিলের নির্বাচনের প্রয়োজনীয়তা সম্পর্কে আলোচনা হয়। এছাড়া বীর মুক্তিযোদ্ধাদের চিকিৎসা সেবা বাড়ানোর লক্ষ্যে শারিরীক পরীক্ষা-নিরীক্ষা এবং ওষুধ কেনার প্রয়োজনীয় অর্থ বাড়াতে ব্যবস্থা নেওয়ার জন্য কমিটি সুপারিশ করে।

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

টপ নিউজ তালিকা চূড়ান্ত রাজাকার সংসদীয় কমিটি সুপারিশ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর