Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৪৩তম বিসিএসে আবেদনের সময় বাড়ছে

স্টাফ করেসপন্ডেন্ট
২৩ ফেব্রুয়ারি ২০২১ ২৩:৫২

ঢাকা: করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় নিয়ে বিসিএস পরীক্ষায় অংশ নিতে আগ্রহীদের জন্য আবেদনের সময়সীমা বাড়ানোর আহ্বান জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তার এই আহ্বান বিবেচনায় নিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

সূত্র বলছে, ৪৩তম বিসিএসে অংশ নিতে আগ্রহীদের জন্য আবেদনের সময়সীমা বাড়াতে পিএসসি কাজও শুরু করে দিয়েছে। এর আগেও এই পরীক্ষায় অংশ নিতে আবেদনের সময় ৩১ মার্চ পর্যন্ত বাড়ানো হয়েছিল।

পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলেন, আমরা সব যোগ্য প্রার্থীকে সঙ্গে নিয়ে বিসিএস পরীক্ষা শুরু করতে চাই। শিক্ষামন্ত্রীও এমনটিই চাচ্ছেন। এখন মন্ত্রণালয় যদি শিক্ষার্থীদের পক্ষে সময় বাড়াতে বলে, আমরা সেটি বিবেচনা করে সময় বাড়াব।

এর আগের তিনটি বিসিএস প্রসঙ্গে পিএসসি চেয়ারম্যান বলেন, ৪০, ৪১ ও ৪২তম বিসিএস পরীক্ষার সময় অনেক আগেই নির্ধারণ করা হয়েছে। এসব পরীক্ষার আবেদন কার্যক্রম গত বছর শেষ হয়েছে। এসব পরীক্ষা আয়োজনের জন্য আমরা সব প্রস্তুতিও নিয়ে রেখেছি। তিনটি পরীক্ষাই যথাসময়ে অনুষ্ঠিত হবে। এ কারণেই বর্তমান পরিস্থিতিতে কেবল ৪৩তম বিসিএসের আবেদনের সময় বাড়ানো নিয়ে আলোচনা হতে পারে।

পিএসসি বলছে, ৪৩তম বিসিএসে অংশ নিতে প্রথম দফায় তিন লাখ ২০ হাজারের কিছু বেশি আবেদন পড়েছে। আগামী ৩১ মার্চ পর্যন্ত নির্ধারিত সময়ে আরও লক্ষাধিক আবেদন জমা পড়তে পারে বলে মনে করছেন তারা। নতুন করে দ্বিতীয় দফায় সময় বাড়লে সে সংখ্যা আরও বাড়বে।

সারাবাংলা/টিএস/টিআর

৪৩তম বিসিএস টপ নিউজ বিসিএস পরীক্ষা


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর