Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাবি ছাত্র ইউনিয়নের সভাপতি-সম্পাদক বহিষ্কার, ২ ইউনিট বিলুপ্ত

ঢাবি করেসপন্ডেন্ট
২৫ ফেব্রুয়ারি ২০২১ ১৭:৩৫

সংগঠনের শৃঙ্খলা ভঙ্গ এবং নৈতিকতা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সংসদের সভাপতি সাখাওয়াত ফাহাদ ও সাধারণ সম্পাদক রাগীব নাঈমসহ মোট সাত জনকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। সতর্ক করা হয়েছে বিভিন্ন ইউনিটের আরও কয়েকজন নেতাকর্মীকে। এ ছাড়া গঠনতন্ত্র লঙ্ঘনের অভিযোগ এনে সংগঠনটির ঢাকা মহানগর ও বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) ছাত্র ইউনিয়নের দফতর সম্পাদক মাহির শাহরিয়ার রেজার সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার (২৪ ফেব্রুয়ারি) ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সংসদের চতুর্থ কার্যনির্বাহী সভায় এই সিদ্ধান্ত নিয়েছে সংগঠনটি। আগামী ১২ মার্চ ছাত্র ইউনিয়নের জাতীয় পরিষদের সভায় বহিষ্কার ও সতর্ককরণের সিদ্ধান্ত চূড়ান্ত হবে।

শূন্য হওয়া ঢাবি সংসদের সভাপতির পদে কমিটির সহসভাপতি মাহির শাহরিয়ার রেজাকে ভারপ্রাপ্ত সভাপতি এবং সহকারী সাধারণ সম্পাদক শিমুল কুম্ভকারকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে।

গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে সংগঠনটি জানায়, গঠনতন্ত্রের ৫৬ (ক) ধারা অনুযায়ী ছয় মাসের জন্য বহিষ্কার হওয়া অন্যদের মধ্যে আছেন সংগঠনটির কেন্দ্রীয় সংসদের সহসভাপতি সম্পা দাস, সহকারী সাধারণ সম্পাদক মেঘমল্লার বসু, ঢাকা মহানগর সংসদের সভাপতি তাসিন মল্লিক, সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন ও সাংগঠনিক সম্পাদক সাদাত মাহমুদ।

ঢাকা মহানগর সংসদ ও বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা প্রসঙ্গে বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্র ইউনিয়নের গঠনতন্ত্রের ৪৮ (ক) ধারা লঙ্ঘনের দায়ে গঠনতন্ত্রের ৫৬ (গ) ধারা অনুযায়ী বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ঢাকা মহানগর সংসদ ও বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের বর্তমান কমিটি বিলুপ্ত করা হয়েছে।

সংগঠনটির এই দুইটি ইউনিটের কমিটি বিলুপ্ত করার পাশাপাশি সভায় নতুন আহ্বায়ক কমিটিও ঘোষণা করা হয়েছে। ঢাকা মহানগর সংসদে ২১ সদস্য এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদে ১৫ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করেছে সংগঠনটি।

বিজ্ঞাপন

বিভিন্ন ইউনিটের কয়েকজন নেতাকর্মীকে সতর্ক করা প্রসঙ্গে বিজ্ঞপ্তিতে জানানো হয়, কেন্দ্রীয় সংসদের সহসভাপতি নজির আমিন চৌধুরী জয়, সহসভাপতি জয় রায়, সহকারী সাধারণ সম্পাদক মিখা পিরেগু, সহকারী সাধারণ সম্পাদক তামজিদ হায়দার চঞ্চল, সদস্য সাদ্দাম হোসেন ও রথীন্দ্রনাথ বাপ্পীকে অসাংগঠনিক কার্যক্রমে জড়িত থাকার দায়ে সতর্ক করা হয়েছে এবং পরবর্তী সময়ে এমন কাজে জড়িত হলে যথাযথ সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/আরআইআর/টিআর

ছাত্র ইউনিয়ন টপ নিউজ বহিষ্কার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর