Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অসচ্ছল শিল্পীদের ভাতার আওতায় আনার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট
২৫ ফেব্রুয়ারি ২০২১ ২১:১৭

ঢাকা: করোনা মহামারির কারণে অসচ্ছল শিল্পীদের ভাতার আওতায় আনতে সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) কমিটির সভাপতি সিমিন হোসেনের (রিমি) সভাপতিত্বে এই সুপারিশ করা হয়। কমিটির সদস্য সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ, মমতাজ বেগম, সাগুফতা ইয়াসমিন এবং অসীম কুমার উকিল বৈঠকে অংশ নেন।

সংসদ সচিবালয় জানায়, বৈঠকে বান্দরবান ও খাগড়াছড়ি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটের কার্যক্রম সম্পর্কে অবহিতকরণ ও আলোচনা হয়। ইনস্টিটিউট কর্তৃক ক্ষুদ্র নৃগোষ্ঠীর উন্নয়নে নিয়মিত বিভিন্ন প্রশিক্ষণসহ নানা ধরনের প্রতিযোগিতা, কর্মশালা, অনুষ্ঠান ও উৎসব উদযাপনের কার্যক্রম গ্রহণ করা হয় বলে জানানো হয়।

এছাড়া ‘বান্দরবান পার্বত্য জেলার ক্ষুদ্র নৃগোষ্ঠীর সংস্কৃতির বিকাশ ও সংরক্ষণ’ শীর্ষক কর্মসূচির আওতায় বান্দরবান পার্বত্য জেলার ১১টি ক্ষুদ্র নৃগোষ্ঠীর হস্তশিল্প, কারুপণ্য ও ব্যবহার্য সামগ্রী সংগ্রহ ও সংরক্ষণপূর্বক তার সঠিক মূল্য নিশ্চিত করে তা বিপণনের লক্ষ্যে কার্যকর পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে শিল্পকলা একাডেমির মাধ্যমে প্রাথমিকভাবে ২০-২৫টি উপজেলার সাংস্কৃতিক কমপ্লেক্স নির্মাণের জন্য দ্রুত ফিজিবিলিটি স্টাডি শেষ করে ডিপিপি পাসের জন্য পরিকল্পনা কমিশনে পাঠানোর সুপারিশ করা হয়।

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

অসচ্ছল ভাতা শিল্পী সুপারিশ

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর