Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কারাগারে লেখক মুশতাকের মৃত্যু, প্রতিবাদে অবরুদ্ধ শাহবাগ

ঢাবি করেসপন্ডেন্ট
২৬ ফেব্রুয়ারি ২০২১ ১২:৫৬

কারাবন্দি লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় প্রতিবাদ জানিয়ে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ করছেন বিভিন্ন ছাত্রসংগঠনের নেতাকর্মীরা।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে তারা এই কর্মসূচি শুরু করেন। এতে শাহবাগ মোড়ের আশপাশের সড়কে যানচলাচল বন্ধ রয়েছে।

এর আগে, সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে উন্মুক্ত ব্যানারে প্রতিবাদ সমাবেশ করেন ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীরা।

পরে দুপুর ১২টার দিকে পাহাড়ি ছাত্র পরিষদের সাংগঠনিক সম্পাদক অমল ত্রিপুরা, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল সভাপতি আরিফ মঈনুদ্দীন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি মাসুদ রানা, উদীচীর রহমান মুফিজ, ছাত্র ইউনিয়নের দফতর সম্পাদক মাহির শাহরিয়ার রেজার নেতৃত্বে শাহবাগ মোড়ে গিয়ে অবস্থান নেন তারা।

প্রসঙ্গত, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রমূলক পোস্ট দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার লেখক মুশতাক আহমেদ গতকাল রাতে কাশিমপুর হাই-সিকিউরিটি কারাগারে মৃত্যুবরণ করেন।

গত বছরের ৫ মে রাজধানীর লালমাটিয়া এলাকা থেকে মুশতাককে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। এরপর দফায় দফায় জামিন আবেদন করলেও বারবারই তা নাকচ হয়েছে। সবশেষ বুধবারও (২৪ ফেব্রুয়ারি) তার জামিন আবেদন নাকচ করেন আদালত। গত বছরের আগস্ট মাস থেকে তিনি কাশিমপুর কারাগারে ছিলেন।

সারাবাংলা/এএম

টপ নিউজ লেখক মুশতাক

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর