Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বাংলাদেশ-ভারত বাণিজ্য জটিলতা নিরসনে নিয়মিত বৈঠক প্রয়োজন’

স্পেশাল করেসপন্ডেন্ট
২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৪:৪৯

ঢাকা: বাংলাদেশ-ভারত বাণিজ্য জটিলতা নিরসনে নিয়মিত বৈঠক অনুষ্ঠানের প্রতি গুরুত্ব দিতে আহ্বান জানিয়েছেন আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল।

ভারতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার মোহাম্মদ ইমরান দ্বিপাক্ষিক গূরুত্বপূর্ণ স্থানসমূহ পরিদর্শনের লক্ষ্যে ভারতের আসাম ও মেঘালয় রাজ্যে সফর করছেন। যার ধারাবাহিকতায় শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকালে হাইকমিশনার ইমরান আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়ালের বাসভবনে সৌজন্য সাক্ষাৎ করেন। ওই সময় দ্বিপাক্ষিক বাণিজ্য বাড়াতে নিয়মিত বৈঠকের প্রতি গুরুত্ব দিতে আহ্বান জানান আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল।

নয়াদিল্লির বাংলাদেশ হাইকমিশন থেকে শনিবার (২৭ ফেব্রুয়ারি) এক বার্তায় এই তথ্য জানান হয়।

বার্তায় বলা হয়, সর্বানন্দ সোনোয়াল দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধি ও বাণিজ্য জটিলতা নিরসনে দুদেশের বাণিজ্য প্রতিনিধি ও আমদানি রফতানির সঙ্গে সরাসরি জড়িতদের মধ্যে নিয়মিত বৈঠক ও যোগাযোগের ওপর গুরুত্বারোপ করেন।

সৌজন্য সাক্ষাতে বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা সম্পর্কে অবহিত করে হাই কমিশনার মোহাম্মদ ইমরান বলেন, বাংলাদেশ উন্নয়নের পথে অনেকদূর অগ্রসর হয়েছে। অর্থনৈতিকভাবে অনেক সুদৃঢ় অবস্থানে রয়েছে। বাংলাদেশ বর্তমান উন্নয়ন চিত্র সম্পর্কে আসামের জনগণকে পরিচিত করাতে এবং দুদেশের মধ্যে পারস্পরিক সাংস্কৃতিক বিনিময় এবং ইয়ুথ এক্সচেঞ্জ প্রোগ্রামের মাধ্যমে এ দুই অঞ্চলের জনগণের মধ্যে নিবিড় যোগাযোগ স্থাপনের প্রতি বাংলাদেশ হাই কমিশনার জোড় দেন।

এর আগে মোহাম্মদ ইমরান গত বৃহস্পতিবার তামাবিল শুল্ক স্থলবন্দর ইমিগ্রেশন কেন্দ্র পরির্দশন করেন। এ সময় তিনি স্থানীয় জনপ্রতিনিধি, ব্যাবসায়ী প্রতিনিধি, তামাবিল চুনা পাথর, পাথর ও কয়লা আমদানীকারক গ্রুপ এবং তাবামিল ইমিগ্রেশন ও কাস্টমস কর্মকর্তাসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তাবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন। এছাড়াও তিনি বাংলাদেশ-ভারত সীমান্ত সংলগ্ন বধ্যভূমি পরির্দশন করেন ও মহান স্বাধীনতাযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

সারাবাংলা/জেআইএল/এএম

টপ নিউজ বাংলাদেশ-ভারত


বিজ্ঞাপন
সর্বশেষ

ই-ক্যাবে প্রশাসক নিয়োগ
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৪

সম্পর্কিত খবর