Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুন্সীগঞ্জের বিসিক শিল্প নগরীতে আগুন, ৬০ কোটি টাকার ক্ষয়ক্ষতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৮ ফেব্রুয়ারি ২০২১ ১৬:৪১

মুন্সীগঞ্জ: জেলার বিসিক শিল্পনগরীতে অগ্নিকাণ্ডে ‘হেনা ফিসিং নেট’ নামে একটি জালের কারখানা পুড়ে গেছে। রোববার (২৮ ফেব্রুয়ারি) সকালে সদর উপজেলার পঞ্চসার এলাকায় বিসিক শিল্প নগরীতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত কারখানার মালামাল ও যন্ত্রাংশসহ আনুমানিক ৬০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে মালিকপক্ষ।

এ ঘটনায় কোনো হতাহত না হলেও আগুন নেভানোর কার্যক্রমে এসে আবু ইউসুফ নামের এক ফায়ার সার্ভিস কর্মী আহত হয়েছেন। তাকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভোর রাতে হঠাৎ করে ওই কারখানায় আগুন লেগে যায়। সে সময় ভেতরে শ্রমিকরা কর্মরত ছিলো। আগুন লাগার সঙ্গে সঙ্গেই শ্রমিকরা বের হতে সক্ষম হওয়ায় কোনো হতাহত হয়নি।

কারখানার ম্যানেজার চান মিয়া বলেন, ‘কিভাবে আগুন লাগলো তা বুঝতে পারিনি। আগুনে কারখানাটির মেশিন ও জাল তৈরির কাঁচামালসহ ৬০ কোটি টাকার মালামাল পুড়ে গেছে।’

মুন্সীগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবু বক্কর জামাল বলেন, ‘আগুনের খবর পেয়ে ৪টা ৪০মিনিটের দিকে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হই। তবে এরমধ্যেই আগুন ছড়িয়ে পড়ায় ভয়াবহতা বিবেচনা করে আরও ২টি ইউনিট যুক্ত করা হয়। ৪টি ইউনিটের প্রচেষ্টায় সকাল ৭টায় দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।’ তবে কিভাবে আগুন লেগেছে তা এখনও জানা যায়নি বলেও জানান তিনি।

সারাবাংলা/এমও

অগ্নিকাণ্ড বিসিক শিল্প নগরী হেনা ফিসিং নেট


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর