Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মানহীন প্রাইভেট ক্লিনিক বন্ধ করে দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট
২৮ ফেব্রুয়ারি ২০২১ ২২:১২

ঢাকা: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘দেশ প্রাইভেট ক্লিনিকে ছেয়ে গেছে। এসব ক্লিনিকে ভালো মানের চিকিৎসা সরঞ্জামাও নেই। দেশজুড়ে মাশরুমের মতো গজিয়ে ওঠা এসব মানহীন প্রাইভেট ক্লিনিক বন্ধ করে দেওয়া হবে।’

রোববার (২৮ ফেব্রুয়ারি) সচিবালয়ে ‘চিকিৎসা সেবায় দেশের প্রাইভেট খাতের সংযুক্তি’ শীর্ষক বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

জাহিদ মালেক বলেন, ‘সারা দেশে প্রাইভেট ক্লিনিক দিয়ে ছেয়ে গেছে। এই ক্লিনিকগুলোর মধ্যে কিছু মানসম্পন্ন সেবা দিলেও বহু ক্লিনিকে মানসম্পন্ন চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে না। খুব দ্রুতই ক্লিনিক সেবার জন্য একটি নির্দিষ্ট মানদণ্ড বেঁধে দেওয়া হবে। এই মানদণ্ড বজায় না থাকলে সেসব ক্লিনিক বন্ধ করে দেওয়া হবে।’

বেসরকারি হাসপাতালগুলোর অতিরিক্ত চিকিৎসা ব্যয় নিয়ে সরকার উদ্বিগ্ন জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জানান, বেসরকারি হাসপাতালগুলোর খরচ নির্ধারণ করে দেওয়ার কথা ভাবছে সরকার। অল্প সময়ের মধ্যেই দেশের প্রাইভেট মেডিকেলের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করে এ বিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রীর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন— স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, বাংলাদেশ প্রাইভেট মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সভাপতি মুবিন খানসহ বিভিন্ন প্রাইভেট মেডিকেল হাসপাতালের প্রতিনিধিরা।

সারাবাংলা/এসবি/এমও

প্রাইভেট ক্লিনিক স্বাস্থ্যমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর