Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হল সংস্কারে ৫০ কোটি টাকা বরাদ্দ

স্টাফ করেসপন্ডেন্ট
২ মার্চ ২০২১ ১৬:০৩

ঢাকা: করোনা মহামারির কারণে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের বন্ধ থাকা আবাসিক হলগুলোর সংস্কার কাজ শুরু হচ্ছে। ১৭ মে হল খোলার প্রস্তুতি হিসেবে ৫০ কোটি টাকা বিতরণের সিদ্ধান্ত নিয়েছে সরকার। ইতোমধ্যে মন্ত্রণালয় থেকে এই অর্থ ছাড় দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) মাধ্যমে বরাদ্দ দেওয়া এ অর্থে হল সংস্কারের পাশাপাশি শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষাও নিশ্চিত করা হবে। মঙ্গলবার (২ মার্চ) মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেছেন, ‘বন্ধ থাকা হলগুলোর সংস্কার প্রয়োজন। এ জন্য ৫০ কোটি টাকা বরাদ্দ দিতে ইউজিসিকে নির্দেশনা দেওয়া হয়েছে। যেসব বিশ্ববিদ্যালয়ে আবাসিক হল আছে তারা এ টাকা পাবে হলের উন্নয়ন করার কাজে। এছাড়ও এই টাকায় শিক্ষার্থীদের স্বাস্থ্য-সুরক্ষা নিশ্চিত করতে হবে।’

প্রসঙ্গত, ২৪ মে দেশের সব বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এর আগে ১৭ মে খুলে দেওয়া হবে আবাসিক হল। এই সময়ে কোন বিশ্ববিদ্যালয়েই আর পরীক্ষা নেওয়া হবে না। শ্রেণি কার্যক্রম চলবে অনলাইন মাধ্যমে। ২০২০ সালে সারা দেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর বন্ধ হয়ে যায় এসব শিক্ষাপ্রতিষ্ঠান।

সারাবাংলা/টিএস/পিটিএম

৫০ কোটি টাকা বরাদ্দ হল সংস্কার


বিজ্ঞাপন
সর্বশেষ

চবিতে অনলাইনে চলবে ক্লাস
১০ সেপ্টেম্বর ২০২৪ ১৮:০৩

ডেঙ্গু : চট্টগ্রামে প্রাণ গেল ২ নারীর
১০ সেপ্টেম্বর ২০২৪ ১৮:০০

রাফির নায়িকা তানজিন তিশা
১০ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৯

সম্পর্কিত খবর