Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতীয় বিমানের পাকিস্তানে জরুরি অবতরণ

আন্তর্জাতিক ডেস্ক
২ মার্চ ২০২১ ২১:৩০

সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) শারজাহ থেকে ভারতের লক্ষ্ণৌ যাওয়ার পথে পাকিস্তানের করাচিতে জরুরি অবতরণ করেছে ভারতীয় বিমান সংস্থা ইন্ডিগোর একটি ফ্লাইট। মঙ্গলবার (২ মার্চ) ওই বিমানে থাকা এক যাত্রী হৃদরোগে আক্রান্ত হলে তাকে চিকিৎসাসেবা দিতে বিমানটি দ্রুত অবতরণ করে। পরে অবশ্য ওই যাত্রীকে মৃত ঘোষণা করা হয়। খবর এনডিটিভি।

এনডিটিভি জানিয়েছে, ৬৭ বছর বয়সী ওই যাত্রীর নাম হাবিবুর রহমান। তিনি শারজাহ থেকে ভারতের উত্তর প্রদেশের রাজধানী লক্ষ্ণৌ যাওয়ার জন্য বিমানে উঠেছিলেন। ভোর চারটার দিকে বিমানটি করাচির আকাশে থাকাকালীন তিনি হঠাৎ অসুস্থ হয়ে যান।

বিজ্ঞাপন

জরুরি ভিত্তিতে অবতরণের জন্য ওই বিমানের পাইলট এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করেন। ভোর সাড়ে ৫টার দিকে বিমানটি করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

পরে, বিমানবন্দরের মেডিকেল টিম প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করে ওই যাত্রীকে মৃত ঘোষণা করেন। মঙ্গলবার সকাল সাড়ে আটটার দিকে ওই যাত্রীর মৃতদেহ নিয়ে করাচি থেকে ভারতের উদ্দেশে ফের রওয়ানা দেয় ইন্ডিগোর ওই ফ্লাইটটি।

এক আনুষ্ঠানিক বিবৃতিতে ইন্ডিগো জানায়, মেডিকেল ইমার্জেন্সির কারণে তাদের ফ্লাইটটি জরুরি অবতরণ করলেও দুর্ভাগ্যজনক ভাবে ওই যাত্রী মারা যান। মৃত ওই যাত্রীর পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করে সংস্থাটি।

সারাবাংলা/একেএম

করাচি বিমানবন্দর জরুরি অবতরণ পাকিস্তান ভারত সংযুক্ত আরব আমিরাত (ইউএই)

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর