Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হোয়াটসঅ্যাপের ওয়েব সংস্করণে ভয়েস ও ভিডিও কল

তথ্যপ্রযুক্তি ডেস্ক
৫ মার্চ ২০২১ ১৪:২১

ফেসবুকের মালিকানাধীন জনপ্রিয় মেসেজিং অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ তাদের ওয়েব সংস্করণে ভয়েস এবং ভিডিও কলিং ফিচার চালু করেছে। খবর রয়টার্স।

বৃহস্পতিবার (৪ মার্চ) হোয়াটসঅ্যাপ জানিয়েছে, ডেস্কটপ স্ক্রিন ব্যবহার করে পোট্রেইট এবং ল্যান্ডস্কেপ দুই মোডেই কল করতে পারবেন ব্যবহারকারীরা। কলগুলো হবে এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড।

এদিকে বড় পর্দায় কলিং ফিচার যোগ করায় ভিডিও কনফারেন্সিং সেবা জুম এবং গুগল মিটের সঙ্গেও এবার প্রতিদ্বন্দিতা করতে পারবে হোয়াটসঅ্যাপ। তবে, হোয়াটসঅ্যাপের এই খাতে প্রতিযোগিতার উদ্দেশ্য রয়েছে কি না, তা এখনো স্পষ্ট নয়।

২০২১ খ্রিস্ট্রিয় নববর্ষের প্রারম্ভে প্ল্যাটফর্ম ব্যবহার করে ১৪০ কোটি ভয়েস ও ভিডিও কল হয়েছে বলে দাবি করেছে হোয়াটসঅ্যাপ।

অন্যদিকে করোনা মহামারিতে বিশ্বজুড়ে গ্রাহকরা বাড়িতে থাকায় ভিডিও কলিংয়ের ওপর বেশি নির্ভরশীল হয়েছেন। এতে লাভবান হয়েছে ফেসবুক মালিকানাধীন প্রতিষ্ঠানটি।

সাম্প্রতিক সময়ে বেটা সংস্করণে অনেক ফিচারই পরীক্ষা করে দেখছে হোয়াটসঅ্যাপ। এরকম একটি ফিচারে ভিডিও শেয়ার করার আগে তা ‘মিউট’ করে দিতে পারবেন ব্যবহারকারীরা। এছাড়াও, ছবি দেখার পর তা গায়েব হয়ে যাবে, এমন ফিচারও পরীক্ষা করছে হোয়াটসঅ্যাপ।

সারাবাংলা/একেএম

ওয়েব সংস্করণ হোয়াটসঅ্যাপ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর