Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৭ মার্চ ‘উন্নয়নশীল দেশে উত্তরণ’ উদযাপন করবে পু‌লিশ

সিনিয়র করেসপন্ডেন্ট
৫ মার্চ ২০২১ ১৬:০৬

ঢাকা: বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশ হিসেবে চূড়ান্ত সুপারিশের ঘোষণা দেয় জাতিসংঘের কমিটি ফর ডেভেলপমেন্ট পলিসি (ইউএন সিডিপি)। এ স্বীকৃতি পাওয়ায় ৭ মার্চ সারাদেশের প্রত্যেক থানায় থানায় উদযাপন করবে বাংলাদেশ পুলিশ।

শুক্রবার (৫ মার্চ) দুপুরে রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আইজিপি ড. বেনজীর আহমেদ এ তথ্য জানান। পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআই‌জি মি‌ডিয়া) মো. সো‌হেল রানা বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

বেনজীর আহ‌মেদ বলেন, ‘স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তি জাতির জন্য এক মাহেন্দ্রক্ষণ ও দুর্দান্ত এক অর্জন। প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বে দেশের ১৮ কোটি মানুষের ৩৬ কোটি হাতের সম্মিলিত প্রয়াসের ফল আমাদের এ অর্জন।’ তিনি প্রধানমন্ত্রীসহ দেশের ১৮ কোটি মানুষকে এ ঐতিহাসিক অর্জনের জন্য সাধুবাদও জানান।

এসময় তি‌নি বাংলাদেশের এ ঐতিহাসিক অর্জনকে দেশবাসির সঙ্গে সম্মিলিতভাবে উদযাপন করতে স্বাস্থ্যবিধি মেনে দেশব্যাপী সব শ্রেণি-পেশার মানুষকে সঙ্গে নিয়ে আগামী ৭ মার্চ বিকাল ৩টায় বাংলাদেশ পুলিশের সব থানায় এক‌যো‌গে আনন্দ আয়োজনের ঘোষণা দি‌য়ে এ আ‌য়োজন‌কে অর্থবহ করার আহ্বান জানান।

উল্লেখ্য, গত ২৬ ফেব্রুয়ারি (শুক্রবার) বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশ হিসেবে চূড়ান্ত সুপারিশের ঘোষণা দেয় জাতিসংঘের কমিটি ফর ডেভেলপমেন্ট পলিসি (ইউএন সিডিপি)। স্বাধীনতার ৫০ বছর পূর্তি এবং জাতির পিতার জন্মশতবার্ষিকীতে বাংলাদেশের এই অর্জন এক ‘ঐতিহাসিক মাইলফলক’ বলে উল্লেখ করেন আইজিপি ড. বেনজীর আহমেদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এমও

৭ মার্চ উন্নয়নশীল দেশ পুলিশ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর