Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আপনি আপনার বাবাকে ছোট করছেন: প্রধানমন্ত্রীকে জাফরুল্লাহ

স্টাফ করেসপন্ডেন্ট
৬ মার্চ ২০২১ ১৪:৫৮

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী, আমরা আপনার মঙ্গল চাই। আমরা আপনাকে জীবিত দেখতে চাই। আপনাকে সম্মান করতে চাই। আপনি গোয়ার্তুমি না করে আপনার উজবুক মন্ত্রীদের কথা না শুনে, এই আইনটি বাতিল করুন।

শনিবার (৬ মার্চ) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর উদ্দেশে বলছেন, আপনি তো আসলে আমাদেরকে ছোট করছেন না। আপনি আপনার বাবাকে ছোট করছেন। আমাদের নেতাকে ছোট করছেন। আপনাকে আমি বলছি, আপনি এই ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট আইনটা কবর দিয়ে দেন।

তিনি আরও বলেন, এই সত্যটা প্রকাশ করতে হবে যে আপনি (প্রধানমন্ত্রী) কেন ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট করেছিলেন?

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও লেখক মুশতাক আহমেদের হত্যার প্রতিবাদে এ কর্মসূচির আয়োজন করে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি। মানববন্ধনে জাফরুল্লাহ চৌধুরী বলেন, পঁচাত্তরে বঙ্গবন্ধুকে যখন হত্যা করা হয়েছিল তখন চাটুকারেরা কোথায় ছিল? অজানা কোনো ঘটনা ঘটলে আপনার হাছান মাহমুদ বলেন আর আনিসুল হক বলেন কাউকে খুঁজে পাওয়া যাবে না।

করোনাভাইরাসে ভ্যাকসিন গ্রহণের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাতে চাই, শেষ মুহূর্তে ভারতীয় পররাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে, তার মদদে উনি সাহস করে টিকা গ্রহণ করেছেন। যে করোনা টিকা এতদিন নেওয়ার আহ্বান জানাচ্ছিলাম, সেটা উনি এতদিন নেননি।

বিজ্ঞাপন

গণস্বাস্থ্য কেন্দ্রের এই ট্রাস্টি আরও বলেন, যে তথ্যগুলো উনি (প্রধানমন্ত্রী) প্রকাশ করেননি, সেটা হলো এই টিকা কোন টিকা? এটা কি অ্যাষ্ট্রোজেনেকার টিকা নাকি ভারতীয় উৎপাদিত কোনো টিকা। নাকি জনগণ যে টিকা পেয়েছে সে টিকা।

কিশোর ও মুশতাকের বিষয় টেনে তিনি বলেন, একটা কার্টুনিস্ট কার্টুন এঁকে ব্যঙ্গ করে দেশের কী ক্ষতি করতে পারে? তাকে ১০ মাস জামিন দেননি। লেখক মুশতাক আহমেদের কথা আপনারা বলছেন তার স্বাভাবিক মৃত্যু হয়েছে কিন্তু কাউকে যদি আপনারা চিকিৎসা না দেন তাহলে সেটাকে কি স্বাভাবিক মৃত্যু বলা যাবে?

দেশে কালো মেঘ দেখা যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, জয়শঙ্কর এসেছেন। সেই গৎবাঁধা কথা বলছেন, বিনা বিচারে মারা হবে না। কিন্তু ফেলানীর বিচার কি করেছে? প্রতি সপ্তাহের সীমান্তে মানুষ মারা যাচ্ছে। আজকে কানেক্টিভিটি মানেটা কি? গুজরাটের পণ্য আসামে যেতে পারে না, সেটা আমার ওপর দিয়ে যাবে সুলভে। আর আমরা আমাদের বুকের রক্ত দিয়ে করা দেশটা তাদের জন্য ছেড়ে দেব।

মানববন্ধনে আরও বক্তব্য দেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, ইসলামী ঐক্যজোটের সিনিয়র সহ-সভাপতি মুক্তিযোদ্ধা শওকত আমীন, এনডিপির মহিলা ঐক্যের সভাপতি জান্নাতুল ঐশী প্রমুখ।

সারাবাংলা/কেআইএফ/এএম

টপ নিউজ ডা. জাফরুল্লাহ চৌধুরী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর