Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জেলে গিয়ে সখ্য, জামিনে বের হয়ে ইয়াবা কেনাবেচা

স্পেশাল করেসপন্ডেন্ট
৬ মার্চ ২০২১ ১৮:৩১

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে ইয়াবাসহ দু’জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, এদের একজন রাজনৈতিক মামলায় এবং আরেকজন মাদক মামলায় কারাগারে ছিলেন। কারাগারে দু’জনের মধ্যে সখ্যতা তৈরি হয়। জামিনে বেরিয়ে দু’জন একসাথে ইয়াবা ব্যবসা শুরু করেন। হোয়াটস অ্যাপ-ইমো-ভাইবারসহ বিভিন্ন অ্যাপের মাধ্যমে যোগাযোগ করে তারা ইয়াবা কেনাবেচা করতেন।

শুক্রবার (৫ মার্চ) রাতে নগরীর ডবলমুরিং থানার আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল সংলগ্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

বিজ্ঞাপন

গ্রেফতার দু’জন হলেন- মো. মাসুম (৪২) ও মো. হারুন (৩২)। এদের মধ্যে মাসুম স্থানীয়ভাবে যুবদলের রাজনীতির সঙ্গে জড়িত। আর হারুন পেশাদার ইয়াবা বিক্রেতা।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন জানান, গ্রেফতারের সময় মাসুমের পকেট থেকে ১৯ পিস ও হারুনের পকেট থেকে ৫০ পিস করে ইয়াবা উদ্ধার করা হয়। পরে তাদের জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে নগরীর বন্দর থানার বন্দর আবাসিক এলাকার ৬ নম্বর সড়কে হারুনের বাসায় তল্লাশি চালিয়ে আরও ১২০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

ওসি মহসীন সারাবাংলাকে বলেন, ‘মাসুম যুবদলের নেতা হিসেবে নিজেকে পরিচয় দেন। রাজনৈতিক মামলায় কারাগারে গিয়ে পেশাদার ইয়াবা বিক্রেতার হারুণের সঙ্গে তার সখ্যতা গড়ে ওঠে। জামিনে বেরিয়ে দুই জন একসঙ্গে ইয়াবা বিক্রি শুরু করে। মাসুমের মোবাইলে হোয়াটস অ্যাপ-ইমোসহ বিভিন্ন অ্যাপসে ইয়াবা কেনাবেচা সংক্রান্ত যোগাযোগের তথ্য পাওয়া গেছে। তারা আনোয়ারার ইয়াবা ব্যবসায়ী একটি চক্রের সঙ্গে যোগাযোগ করে নগরীতে ইয়াবা আনে। একই প্রক্রিয়ায় অনলাইনে যোগাযোগের মাধ্যমে সেই ইয়াবা বিক্রি করে। মূলত আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়াতে তারা সরাসরি মোবাইলে যোগাযোগ না করে অনলাইনে যোগাযোগ করতো।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

ইয়াবা জামিন মাদক মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর