Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোস্তফা হাকিম গ্রুপের নতুন ইস্পাত কারখানা চালু

স্পেশাল করেসপন্ডেট
৬ মার্চ ২০২১ ২১:০৯

চট্টগ্রাম ব্যুরো: এইচ এম স্টিল অ্যান্ড ইন্ডাস্ট্রি নামে আরও একটি ইস্পাত কারখানা চালু করেছে মোস্তফা হাকিম গ্রুপ।

শনিবার (৬ মার্চ) চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার জুলধা ডাঙ্গারচরে এই কারখানার উদ্বোধন করেছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, ‘মোস্তফা হাকিম গ্রুপ কয়েক দশক ধরে গুণগত মানের স্টিল উৎপাদন এবং বিপণন করে আসছে। এইচ এম স্টিলও গুণগত মান অক্ষুন্ন রেখে স্টিল উৎপাদন করে দেশের অবকাঠামো উন্নয়নে ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি।’

সভাপতির বক্তব্যে এইচ এম স্টিল অ্যান্ড ইন্ডাস্ট্রি লিমিটেডের চেয়ারম্যান সাবেক মেয়র এম মনজুর আলম জানান, এইচ এম স্টিল অ্যান্ড ইন্ডাস্ট্রির বার্ষিক উৎপাদন সক্ষমতা চার লাখ মেট্রিকটন। এই কারখানা থেকে বিলেট, এমএস রড, এ্যাঙ্গেল, স্কায়ার বার, ফ্লাটবার ও চ্যানেল উৎপাদন করা হবে।

মোস্তফা হাকিম গ্রুপের আরও একটি ইস্পাত কারখানা আছে গোল্ডেন ইস্পাত লিমিটেড। দুই কারখানায় বছরে স্টিল পণ্য উৎপাদন হবে ছয় লাখ মেট্রিক টন। বছরে ৪০০ কোটি টাকারও বেশি রাজস্ব জমা হবে। নতুন কারখানায় প্রায় দেড় হাজার জনের সরাসরি কর্মসংস্থান হবে। এইচ এম স্টিল অ্যান্ড ইন্ডাস্ট্রিতে অর্থায়ন করেছে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক।

১৯৮৪ সাল থেকে মোস্তফা হাকিম গ্রুপ ইস্পাত উৎপাদনের সঙ্গে যুক্ত হয় বলে জানিয়েছেন এম মনজুর আলম।

অনুষ্ঠানে মোস্তফা হাকিম গ্রুপের পরিচালক সাংসদ মোহাম্মাদ দিদারুল আলম, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শওকত জামিল, উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ হাবিবুর রহমান বক্তব্য রাখেন।

বিজ্ঞাপন

এছাড়া এইচ এম স্টিল অ্যান্ড ইন্ডাস্ট্রি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নিজামুল আলম, পরিচালক মোহাম্মদ সরওয়ার আলম, মোহাম্মদ ফারুক আজম, মোহাম্মদ সাইফুল আলম, মোহাম্মদ সাহিদুর আলম, মোস্তফা হাকিম গ্রুপের মহাব্যবস্থাপক নিপুর চৌধুরী, কর্ণফুলী উপজেলার চেয়ারম্যান ফারুক আহমেদ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আরডি/এমও

ইস্পাত কারখানা মোস্তফা হাকিম গ্রুপ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর