Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৭ মার্চ বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা, সোমবার আলোচনা সভা আ.লীগের

সিনিয়র করেসপন্ডেন্ট
৬ মার্চ ২০২১ ২৩:৪৪

ঢাকা: একাত্তরের ৭ মার্চ। রেসকোর্স ময়দান (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান)। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কণ্ঠে ধ্বনিত হলো— ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।’ পাঠ হলো স্বাধীনতা-মুক্তি ও জাতীয়তাবোধ জাগরণের মহাকাব্য, বাঙালি তথা বিশ্বের সব লাঞ্চিত-বঞ্চিত নিপীড়িত-নির্যাতিত মানুষের মুক্তির সনদ।

ঐতিহাসিক ৭ মার্চের সেই ভাষণ ছিল বাঙালির পরাধীনতার শৃঙ্খল মোচনের চূড়ান্ত প্রেরণা। দেশের গণ্ডি পেরিয়ে ইউনেস্কোর বিশ্ব প্রামাণ্য ঐতিহ্যে পরিণত এই ভাষণের পাঁচ দশক পূর্তিতে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে বঙ্গবন্ধুর হাতে গড়া বাংলাদেশ আওয়ামী লীগ।

শনিবার (৬ মার্চ) ক্ষমতাসীন আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ৭ মার্চ উপলক্ষে দলের দুই দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেন।

বিপ্লব বড়ুয়া জানান, রোববার (৭ মার্চ) সকালে বঙ্গবন্ধু ভবন ও দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। এরপর সকাল ৯টায় বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবে আওয়ামী লীগ।

দ্বিতীয় দিনের কর্মসূচিতে সোমবার (৮ মার্চ) বিকেল ৩টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউ কেন্দ্রীয় কার্যালয়ে ভার্চুয়াল আলোচনা সভা হবে। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া দলের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোও পৃথক পৃথক বিভিন্ন কর্মসূচি পালন করবে বলে জানিয়েছেন বিপ্লব বড়ুয়া।

সারাবাংলা/এনআর/টিআর

৭ মার্চ আওয়ামী লীগ ঐতিহাসিক ভাষণ কর্মসূচি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর