Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কমনওয়েলথে অনুপ্রেরণাদায়ী ৩ নারী নেতার একজন শেখ হাসিনা

সারাবাংলা ডেস্ক
৬ মার্চ ২০২১ ২৩:৫৫

কমনওয়েলথভুক্ত ৫৪টি দেশের অনুপ্রেরণাদায়ী শীর্ষ তিন নারী নেতার মধ্যে স্থান পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আন্তর্জাতিক নারী দিবস ২০২১ উদযাপনের প্রাক্কালে একটি বিশেষ ঘোষণায় কমনওয়েলথের মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড কিউসি তার জন্য অনুপ্রেরণা হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীর নাম উল্লেখ করেছেন।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি চলাকালীন অসাধারণ নেতৃত্ব প্রদর্শনের জন্য কমনওয়েলথের শীর্ষ তিন অনুপ্রেরণাদায়ী নারী নেতাদের একজন হিসেবে শেখ হাসিনাকে বেছে নিয়েছন কমনওয়েলথ মহাসচিব। তার পাশাপাশি নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডেন ও বার্বাডোজের প্রধানমন্ত্রী মিয়া আমোর মোটলিকেও একই তালিকায় অনুপ্রেরণাদায়ী হিসেবে উল্লেখ করেছেন তিনি।

কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড কিউসি বলেন, আমি সবসময়ই নারীদের দ্বারা অনুপ্রাণিত হয়েছি। আমি কমনওয়েলথের তিন জন অসাধারণ নেতার নাম বলতে চাই যারা কোভিড-১৯ পরিস্থিতি মোকাবিলায় নিজ নিজ দেশে অসাধারণ ভূমিকা রেখেছেন। তারা হচ্ছেন জ্যাসিন্ডা আরডেন, মিয়া আমোর মোটলি ও শেখ হাসিনা।

কমনওয়েলথ মহাসচিব আরও বলেন, আরও অনেক নারীর পাশাপাশি তিন নেতাই আমাকে এমন একটি বিশ্বের জন্য প্রত্যাশা জাগিয়েছেন, যা নারী ও পুরুষদের জন্য একটি সাধারণ ভবিষ্যত এনে দেবে এবং আমাদের সবার মঙ্গল সাধন করবে। বাসস।

সারাবাংলা/টিআর

কমনওয়েলথ মহাসচিব জেসিন্ডা আর্ডেন প্যাট্রিসিয়া স্কটল্যান্ড কিউসি মিয়া আমোর মোটলি শেখ হাসিনা


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর