Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘কৃষি আইন বাতিল না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে’

আন্তর্জাতিক ডেস্ক
৭ মার্চ ২০২১ ১২:৩০

ভারতের রাজ্যসভায় পাস হওয়া তিন বিতর্কিত কৃষি আইন বাতিল না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন দেশটির কৃষকনেতা রাকেশ তিকায়িত। শনিবার (৬ মার্চ) ভারতের কৃষক আন্দোলনের ১০০ দিন পূর্তির প্রাক্কালে মুজাফফরনগরে সংবাদ মাধ্যমের সঙ্গে মত বিনিময়ের আয়োজনে তিনি এ কথা বলেন। খবর এনডিটিভি।

কৃষক আন্দোলনের ১০০ দিন পূর্তি উপলক্ষে একটি ট্রাকটর র‍্যালিরও উদ্বোধন করেন তিনি। র‍্যালিটি উত্তর প্রদেশ এবং উত্তরাখণ্ডের বিভিন্ন জেলা ঘুরে ২৭ মার্চ ফের গাজিপুরে ফেরত আসবে।

এদিকে মুজাফফরনগর থেকে নির্বাচিত এমপি এবং কেন্দ্রের মন্ত্রী সঞ্জিব বলবান বলেছেন, ওই তিন কৃষি আইন কৃষকদের স্বার্থই রক্ষা করবে। যদি ওই আইনের উসিলায় কোনো কৃষক তার জমি হারায়, তবে এমপি পদ থেকে তিনি পদত্যাগ করবেন এবং তারপর কৃষকরা যা সিদ্ধান্ত দেবেন তাই তিনি মেনে নেবেন।

এর আগে, ২০২০ সালের নভেম্বর থেকে বিক্ষুব্ধ কৃষকরা হরিয়ানা এবং উত্তর প্রদেশ থেকে দিল্লি ঢোকার মুখে অবস্থান নিয়েছেন। তারা বিতর্কিত তিন কৃষি আইনের বিলোপ দাবি করে আসছেন।

কেন্দ্রের বিজেপি সরকার কয়েকদফা আন্দোলনকারী কৃষকদের সঙ্গে আলোচনা করার চেষ্টা করেও কোনো ফলাফলে পৌঁছাতে পারেনি। আদালতের হস্তক্ষেপে কেন্দ্র সরকার ওই আইনগুলো স্থগিত করলেও বাতিলের ব্যাপারে কোনোরকম আগ্রহ দেখায়নি।

সারাবাংলা/একেএম

কৃষি আইন বাতিল টপ নিউজ ভারতের কৃষক আন্দোলন রাকেশ তিকায়িত


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর