Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কিশোরীর বয়স বেশি দেখিয়ে বিয়ে, কাজীকে হাইকোর্টে তলব

স্টাফ করেসপন্ডেন্ট
৭ মার্চ ২০২১ ২২:৩৫

ঢাকা: ফেনীর সোনাগাজীর এক কিশোরীকে বিয়ে নিবন্ধন করায় ফেনী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের নিকাহ রেজিস্ট্রার সিরাজুল ইসলাম মজুমদারকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ১৬ মার্চ ওই বিয়ে সংক্রান্ত সব কাগজপত্র ও রেজিস্ট্রার ভলিয়মসহ তাকে হাজির হতে বলা হয়েছে। একইসঙ্গে আসামির জামিন দিতে রুল জারি করেছেন আদালত।

রোববার (৭ মার্চ) এক আসামির জামিন শুনানিকালে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

বিজ্ঞাপন

আদালতে আসামির পক্ষে শুনানি করেন আইনজীবী শাহ ইমরান আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সরোয়ার হোসেন বাপ্পী।

মামলার বিবরণে জানা যায়, ফেনীর সোনাগাজী উপজেলার আলমপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে জাহিদুল ইসলাম একই উপজেলার বগদানা গ্রামের আব্দুল মান্নানের কিশোরী মেয়ে নিয়ে পালিয়ে বিয়ে করেন। এ ঘটনায় মেয়ের বাবা জাহিদুল ইসলামকে আসামি করে ২০২০ সালের ১০ অক্টোবর সোনাগাজী মডেল থানায় অপহরণ মামলায় অপহরণ মামলা করেন।

নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করা হয়। এই মামলায় জাহিদুল ইসলামকে গ্রেফতার করা হয়। মামলাটি এখন ফেনীর চিফ জুডিসিয়াল আদালতে বিচারাধীন। কাজীর বিরুদ্ধে অভিযোগ তিনি কাবিন নামায় কিশোরীর বয়স বেশি দেখিয়েছেন। নিম্ন আদালতে জামিন চেয়ে ব্যর্থ হয়ে হাইকোর্টে জামিন আবেদন করেন আসামি। জামিন শুনানিকালে কিশোরীর মেয়ে বিয়ে পড়ানোর বিষয়টি আদালতের নজরে আসে।

শুনানি শেষে আদালত আসামির জামিন দিতে রুল জারি করেছেন। একইসঙ্গে ফেনী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের নিকাহ রেজিস্ট্রার ও কাজী সিরাজুল ইসলাম মজুমদারকে তলব করেছেন আদালত।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এমও

কিশোরীর বয়স হাইকোর্টে তলব

বিজ্ঞাপন
সর্বশেষ

পাকিস্তানে শাকিব খানের ছবি
২০ অক্টোবর ২০২৪ ১৬:৪৮

সালমান খানের আফসোস
২০ অক্টোবর ২০২৪ ১৬:৪৩

সম্পর্কিত খবর