Sunday 13 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদার সাজা স্থগিতের মেয়াদ ৬ বাড়ানোর সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট
৮ মার্চ ২০২১ ১৩:০৫

ফাইল ছবি

ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আরও ছয় মাস বাড়ানোর সুপারিশ করে মতামত দিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। দুর্নীতির দায়ে দণ্ডিত বিএনপি চেয়ারপারসনের সাজা স্থগিত করে মুক্তির মেয়াদ বাড়ানোর ক্ষেত্রে আগের শর্তই বলবৎ থাকছে।

জানা গেছে, আইনমন্ত্রী এ সম্পর্কিত নথিতে অনুমোদন দিয়েছেন এবং ওই নথি সোমবার দুপুর ১২টার দিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

এর আগে দুর্নীতির দুই মামলায় খালেদা জিয়ার দণ্ড স্থগিত ও বিদেশে চিকিৎসার অনুমতি চেয়ে তার পরিবারের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন জানানো হয়। তার ছোট ভাই শামীম ইস্কান্দার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে দেখা করে এ সংক্রান্ত আবেদন করেন।

এ বিষয়ে গত বুধবার (৩ মার্চ) সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আবেদনটি এখন স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পরীক্ষা-নিরীক্ষার জন্য আইন মন্ত্রণালয়ে পাঠানো হবে। এরপর সরকারের উচ্চপর্যায় থেকে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি বলেন, খালেদা জিয়ার পক্ষ থেকে তার পরিবারের পাঠানো চিঠি আমরা গ্রহণ করেছি। এখন এটি সংশ্লিষ্ট আইন মন্ত্রণালয়ে পাঠাব।

গত বছরের ২৫ মার্চ ১৭ বছরের সাজাপ্রাপ্ত খালেদা জিয়ার সাজা ৬ মাস স্থগিত করে তাকে মুক্তি দেয় সরকার। পরে দ্বিতীয় দফায় তার সাজার স্থগিতাদেশ আরও ছয় মাস বাড়ানো হয়। খালেদা জিয়া বর্তমানে গুলশানে ভাড়া বাসা ‘ফিরোজা’য় আছেন।

সারাবাংলা/জিএস/এএম

খালেদা জিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর