Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এক ব্যক্তির মুখের কথায় দেশ স্বাধীন হয়নি: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট
৯ মার্চ ২০২১ ১৯:০১

ঢাকা: এক ব্যক্তির মুখের কথায় দেশ স্বাধীন হয়নি বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (৯ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি মন্তব্য করেন। ‘বাংলাদেশের স্বাধীনতা ও মওলানা ভাসানী’ শীর্ষক এ আলোচনা সভা আয়োজন করে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন বিএনপির জাতীয় কমিটি।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের মূল লক্ষ্যই হচ্ছে সত্য ইতিহাস ও ঘটনাকে সামনে নিয়ে আসা। এখানে যে একজন মানুষের মুখের কথায়, এক মানুষের নির্দেশে একদিনে দেশ স্বাধীন হয়ে গেছে— এটা সঠিক নয়। দিনের পর দিন, মাসের পর মাস, বছরের পর বছর যাদের সংগ্রামের মধ্য দিয়ে, আত্মত্যাগের মধ্য দিয়ে দেশ স্বাধীন হয়েছে। তাদের মধ্যে আব্দুল হামিদ খান ভাসানী অন্যতম। আব্দুল হামিদ খান ভাসানীর কথা বলে শেষ করা যাবে না। তিনি হলেন কিংবদন্তির নায়ক।’

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন বিএনপির জাতীয় কমিটির আহ্বায়ক ও দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জাতীয় পার্টির (কাজী জাফর) সভাপতি মোস্তফা জামাল হায়দার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক অধ্যাপক ড. মাহবুব উল্লাহ, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু প্রমুখ।

সভা পরিচালনা করেন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন বিএনপির জাতীয় কমিটির সদস্য সচিব ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম।

সারাবাংলা/এজেড/পিটিএম

এক ব্যক্তি দেশ স্বাধীন ফখরুল ইসলাম আলমগীর বিএনপি মহাসচিব মুখের কথায়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর