Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপি নেতা আসলাম চৌধুরীকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
৯ মার্চ ২০২১ ২০:৫২

ঢাকা: পুলিশের কর্তব্যে বাধা দেওয়া ও নাশকতার মামলায় বিএনপি নেতা মোহাম্মদ আসলাম চৌধুরীকে জেল গেটে তিন দিন জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৯ মার্চ) মামলাটির তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) হুমায়ন কবির জিজ্ঞাসাবাদের জন্য আসলাম চৌধুরীর সাত দিনের রিমান্ড আবেদন করেন। গত ১৮ জানুয়ারি তাকে গ্রেফতার করা হয়েছে বলে আদালতকে জানান এসআই।

ওই দিন তাকে গ্রেফতার দেখানোর আবেদন আদালত মঞ্জুর করে প্রোডাকশন ওয়ারেন্ট (হাজতি পরোয়ানা) জারি করে রিমান্ড শুনানির জন্য মঙ্গলবার তারিখ নির্ধারণ করেন। শুনানি শেষে ঢাকার অতিরিক্তি চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত এ আদেশ দেন। রিমান্ড শুনানির সশয় তাকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৩ সালের ২৪ ফেব্রুয়ারি জামায়াতে ইসলামসহ সমমনা ১২ ইসলামি দল হরতাল ডাকে। আগের দিন ২৩ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টার দিকে কোতয়ালি থানার বাবুবাজার জামে মসজিদের সামনে থেকে ৫০/৬০ জন জামায়াতে ইসলামসহ সমমনা ১২ ইসলামি দল মিছিল বের করে। মিছিল থেকে তারা সরকার ও শাহবাগ গণজাগরণ মঞ্চের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে থাকে।

এজাহারে আরও বলা হয়, বাবুবাজার পুলিশ ফাঁড়ির সামনে পুলিশ তাদের নিবৃত্ত করার চেষ্টা করে। এতে তারা ক্ষিপ্ত হয়ে পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে। পুলিশও আত্মরক্ষায় লাঠি চার্জ করে। এতে ক্ষিপ্ত হয়ে দুর্বৃত্তরা ককটেল বিস্ফোরণ ও গুলি চালায়।

এ ঘটনায় কোতোয়ালি থানার এসআই এরশাদ হোসেন ২৩ ফেব্রুয়ারি সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করেন। মামলার এজাহারে ১০১ জনের নাম উল্লেখ করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/টিআর

আসলাম চৌধুরী জেলগেটে জিজ্ঞাসাবাদ বিএনপি নেতা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর