Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে ‘শ্যাম-শেফালী মুক্তমঞ্চ’ উদ্বোধন

সারাবাংলা ডেস্ক
১০ মার্চ ২০২১ ২২:০১

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের পটিয়ায় আঞ্চলিক গানের পুরোধা শ্যাম সুন্দর বৈষ্ণব ও শেফালী ঘোষের নামে ‘শ্যাম-শেফালী মুক্তমঞ্চ’ উদ্বোধন করা হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব থিয়েটার আর্টস (বিটা) এই মুক্তমঞ্চ নির্মাণ করেছে।

বুধবার (১০ মার্চ) সকালে পটিয়ায় বিটা সংস্কৃতি উন্নয়ন কেন্দ্রে এই মুক্তমঞ্চের উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

এসময় তিনি এই মুক্তমঞ্চকে স্থায়ী মঞ্চের কাঠামোতে গড়ে তোলা এবং বিটার গ্রন্থাগার আরও সমৃদ্ধ করতে অনুদানের প্রতিশ্রুতি দিয়েছেন।

এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, ‘মানুষের মুক্তি, আত্মার মুক্তির জন্য সাংস্কতিক সংযোগ প্রয়োজন। সংস্কৃতি হচ্ছে একটি সেতু। আর এই সেতুবন্ধনের কাজ লোকজ ঐতিহ্যকে বাঁচিয়ে রাখার মধ্য দিয়ে বিটা করে যাচ্ছে। আমরা স্বাধীনতা ৫০ বছরের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছি। এই স্বাধীনতার বীজ বোনা হয়েছিল ৭ই মার্চে জাতির পিতা বঙ্গবন্ধুর ভাষণের মধ্য দিয়ে। তিনি বাঙালি জাতিকে উপহার দিয়েছেন একটি সার্বভৌম বাংলাদেশ।’

বিটার কার্যকরী পরিষদের সভাপতি কমল সেন গুপ্তের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন নাট্যব্যক্তিত্ব ম. হামিদ, পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার তারিক রহমান, ইলমার নির্বাহী প্রধান জেসমিন সুলতানা পারু, বিটার নির্বাহী পরিচালক শিশির দত্ত এবং কার্যকরী পরিষদের সহসভাপতি আবদুস সালাম আদু।

অনুষ্ঠানে শিল্পী শ্যামসুন্দর বৈষ্ণবের সন্তান প্রেমসুন্দর বৈষ্ণব এবং শেফালী ঘোষের পুত্রবধু দীপান্বিতা দত্ত উপস্থিত ছিলেন।

জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে বিটার সংস্কৃতি কর্মীদের পরিবেশনায় ‘স্বাধীনতার ৫০ বছর, জাতির বন্দনায় মুজিব শতবর্ষ’ শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এছাড়া গান পরিবেশন করেন শেফালী ঘোষ ও শ্যামসুন্দর বৈষ্ণবের পরিবারের সদস্যরা গান পরিবেশন করেন।

সারাবাংলা/আরডি/এমআই

‘শ্যাম-শেফালী মুক্তমঞ্চ’ উদ্বোধন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর