Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এফবিসিসিআই নির্বাচনের ভোটগ্রহণ ৫ মে

সিনিয়র করেসপন্ডেন্ট
১১ মার্চ ২০২১ ১৫:৪৮

ঢাকা: ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ৫ মে এই নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী, ২০২১-২০২৩ মেয়াদের পরিচালনা পর্ষদের দ্বিবার্ষিক নির্বাচনের ভোটগ্রহণ আগামী ৫ মে অনুষ্ঠিত হবে। নির্বাচনে অংশগ্রহণকারী পরিচালক পদের প্রার্থীদের (নির্বাচিত এবং মনোনীত) মনোনয়নপত্র দাখিল ও যাচাই-বাছাইয়ের শেষ দিন ৩১ মার্চ। ৮ এপ্রিল প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। প্রার্থিতা বাতিলের শেষ দিন ১১ এপ্রিল। ১৫ এপ্রিল চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। ২১ এপ্রিল প্রত্যাহার ও চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

বিজ্ঞাপন

তফসিলে আরও বলা হয়, আগামী ৫ মে সকাল নয়টা থেকে বিকাল চারটা পর্যন্ত পরিচালক পদে সাধারণ সদস্যদের ভোট গ্রহণ শেষে ফল প্রকাশ। নির্বাচিত পরিচালকদের ভোটে সভাপতি, সিনিয়র সহসভাপতি ও ছয়জন সহসভাপতি পদে নির্বাচন হবে ৭ মে বিকাল তিনটায়। এরপর ৯ মে চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে।

সংগঠনটির নির্বাচন পরিচালনা বোর্ড চেয়ারম্যান প্রফেসর মো. আলী আশরাফ জানিয়েছেন, নির্বাচন বোর্ড তফসিল অনুযায়ী রুটিন কাজ করবে।

নির্বাচন পরিচালনা বোর্ড ঘোষিত তফসিলে বলা হয়, আগামী ১৩ মার্চ প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ করা হবে। অভিযোগ এবং প্রয়োজনীয় সংশোধনী সাপেক্ষে ২৪ মার্চ চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।

জানা গেছে, এবারের নির্বাচনে দেড় শতাধিক প্রার্থী রয়েছেন। তাদের নানামুখী তৎপরতায় জমে উঠেছে নির্বাচন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এএম

এফবিসিসিআই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর