Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘শ্বশুরবাড়ি বলে কথা, একটু বেশি কথা শুনতেই হয়’

সিনিয়র করেসপন্ডেন্ট
১১ মার্চ ২০২১ ১৬:০৮

ঢাকা: করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতি থেকে মুক্তি মিললে শ্বশুরবাড়ি যাবেন বলে জানিয়েছেন রংপুরের পুত্রবধূ প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, শ্বশুরবাড়ি বলে কথা। একটু বেশি কথা শুনতেই হয়। করোনার ঝামেলা চলে গেলে আবার (রংপুরে) আসব।

বৃহস্পতিবার (১১ মার্চ) সকালে পাঁচটি বিভাগে ২০টি জেলার ৭০টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত কমিউনিটি ভিশন সেন্টারের কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এসময় রংপুরের পীরগঞ্জ উপজেলায় কমিউনিটি ভিশন সেন্টারের উপকারভোগীদের সঙ্গে মতবিনিময় করতে গিয়ে শ্বশুরবাড়ির প্রসঙ্গ টানেন তিনি।

আরও পড়ুন- সুস্থভাবে দেশ গড়তে চাইলে সুস্থ মানুষ দরকার: প্রধানমন্ত্রী

পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রাণী রায় তার প্রান্তে অনুষ্ঠান সঞ্চালনা করেন। সেখানে একজন উপকারভোগীর সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী।

ওই উপকারভোগী বলেন, তার বাড়ি পীরগঞ্জ। সেখানে চোখের কোনো সমস্যায় চিকিৎসা নেওয়ার কোনো ব্যবস্থা তাদের জন্য ছিল না। উপজেলা কমিউনিটি ক্লিনিকের ভিশন সেন্টার চালু হওয়ায় তারা সেই সুবিধাটি পাচ্ছেন।

তিনি আরও জানান, চিকিৎসার পাশাপাশি সরকারিভাবেই ওষুধ, চোখের ড্রপ ও চশমা পেয়েছেন। তার স্বামীর চোখের সমস্যাও দেখিয়েছেন। এখানে দেখানোর পর পরামর্শ নিয়ে রংপুরে তার চোখের অস্ত্রোপচার করা হয়েছে। এই স্বাস্থ্যসেবার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান তিনি, প্রধানমন্ত্রীর দীর্ঘজীবনও কামনা করেন।

জবাবে প্রধানমন্ত্রী বলেন, আমি খুব খুশি হলাম যে আপনারা উপকার পাচ্ছেন। আর এতেই আমি খুশি, এতেই আমার আনন্দ। সাবাই ভালো থাকেন।

বিজ্ঞাপন

স্বাস্থ্যসুরক্ষাবিধি মেনে চলার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, করোনাভাইরাসের সময় সবাই সাবধানে থাকবেন। স্বাস্থ্যবিধিগুলো মেনে চলবেন। মাস্ক পরে থাকবেন।

ওই উপকারভোগী আর কিছু বলবেন কি না— সেটি জানতে চান প্রধানমন্ত্রী। এসময় তিনি চোখের চিকিৎসার পাশাপাশি আরও বেশি সুযোগ-সুবিধা দেওয়ার অনুরোধ জানান প্রধানমন্ত্রীর কাছে।

এসময় প্রধানমন্ত্রী বলেন, ‘আরে, শ্বশুরবাড়ি বলে কথা। একটু বেশি কথা শুনতেই হয়। ঠিক আছে, আমরা আরেকটা জায়গায় যাই। আরকটা জেলায় যাই। লোক বসে আছে অনেকক্ষণ। তাদের আর কষ্ট দেবো না। এখানে আমাদের আওয়ামী লীগ নেতারা আছে, তাদের সঙ্গে এমনি কথা হয়। দেখি, করোনার ঝামেলা চলে গেলে আসব আবার।’ এসময় পীরগঞ্জ প্রান্তে উপস্থিত সবাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ কথায় হাততালি দেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়াল পদ্ধতিতে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালসহ উপকারভোগী এলাকাগুলোর সঙ্গে যুক্ত ছিলেন। গণভবন প্রান্তে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস।

চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট প্রান্তে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। কমিউনিটি ভিশন সেন্টার নিয়ে সংক্ষিপ্ত উপস্থাপনা তুলে ধরেন জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতাল পরিচালক ডা. গোলাম মোস্তফা। স্বাগত বক্তব্য রাখেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আবদুল মান্নান।

রংপুরের পীরগঞ্জের পর চাঁপাইনবাবগঞ্জের নাচোল ও ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলা প্রান্তে যুব্ক বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সঙ্গে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/টিআর

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কমিউনিটি ভিশন সেন্টার প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর