Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেন্টমার্টিন রক্ষায় সবার আন্তরিক সহযোগিতা চান পরিবেশমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ মার্চ ২০২১ ২০:৪৯

ঢাকা: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, কোরাল দ্বীপ সেন্টমার্টিন রক্ষায় সরকার নানা উদ্যোগ নিয়েছে। দ্বীপের বৈচিত্র্য রক্ষায় জনগণকে সচেতন করতে সংবাদপত্রে গণবিজ্ঞপ্তি প্রকাশসহ বিভিন্ন সচেতনতা কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। জনগণের সহযোগিতা ছাড়া সেন্টমার্টিনের প্রতিবেশ ও জীববৈচিত্র্য রক্ষা কঠিন।

শুক্রবার (১২ মার্চ) সেন্টমার্টিন রক্ষায় করণীয় নির্ধারণে সেন্টমার্টিন মেরিন পার্ক সেন্টারে আয়োজিত বিশেষ মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী বলেন, ‘অনন্য বৈশিষ্ট্যমণ্ডিত দ্বীপ রক্ষায় সরকারের বিধিনিষেধ প্রতিপালনে আমি সংশ্লিষ্ট সবার আন্তরিক সহযোগিতা কামনা করছি।’

বিজ্ঞাপন

সভায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় উপস্থিত সবাই পরিবেশ মন্ত্রীর আহ্বানে সেন্টমার্টিন দ্বীপ রক্ষায় নিজ নিজ অবস্থান থেকে কাজ করার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন। উপস্থিত জনপ্রতিনিধি সেন্টমার্টিন রক্ষায় প্রয়োজনে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সরকারি বিধিনিষেধ ভঙ্গকারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান।

পরে পরিবেশ মন্ত্রী মো. শাহাব উদ্দিন সেন্টমার্টিন দ্বীপের জীববৈচিত্র্য রক্ষায় পরিবেশ অধিদফতরের বিভিন্ন কর্মকাণ্ড ঘুরে দেখেন। এসময় তিনি দ্বীপে কচ্ছপের ছানা অবমুক্ত করেন এবং একটি নারকেল গাছের চারা রোপণ করেন।

সারাবাংলা/জেআর/এমও

জলবায়ু পরিবর্তন মন্ত্রী পরিবেশমন্ত্রী সেন্টমার্টিন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর