Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘যুব সমাজের অবক্ষয় রোধে খেলাধুলা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ মার্চ ২০২১ ২০:৫৩

নারায়ণগঞ্জ: যুব সমাজের অবক্ষয় রোধে খেলাধুলা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে বলে মন্তব্য করেছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। লেখাপড়াকে অগ্রাধিকার দিয়ে খেলাধুলায় মনোযোগী হওয়ার কথাও উল্লেখ করেন তিনি। তাই যুব সমাজকে খেলাধুলায় আগ্রহী করতে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানকে এগিয়ে আসারও আহ্বান জানান তিনি।

শুক্রবার (১২ মার্চ) বিকা‌লে মুজিব শতবর্ষ উপল‌ক্ষে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপ‌জেলার গোলাকান্দাইল এলাকায় কেন্দ্রীয় ঈদগাহ মা‌ঠে বঙ্গবন্ধু স্মৃ‌তি গোল্ডকাপ ফুটবল টুর্না‌মেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অথিতির বক্ত‌ব্যে বস্ত্র ও পাটমন্ত্রী এসব কথা ব‌লেন। টুর্না‌মেন্ট আয়োজক ক‌মি‌টির সভাপ‌তি আবু মোহাম্মদ জিয়া উদ্দিন এতে সভাপ‌তিত্ব ক‌রেন।

বিজ্ঞাপন

এ সময় ‌গোলাম দস্তগীর গাজী ব‌লে‌ন, যুব সমাজের অবক্ষয় রোধে খেলাধুলা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। খেলাধুলার মাধ্যমে শরীরিক ও মানসিক বিকাশ ঘটে। লেখাপড়াকে অগ্রাধিকার দিয়ে খেলাধুলার প্রতি সকলের মনোযোগী হওয়া প্রয়োজন। খেলাধুলা একজন খেলোয়াড়কে শৃঙ্খলা রক্ষায় অভ্যস্থ করে তুলে। খেলার মাধ্যমে ভাল খেলোয়াড় তৈরি হলে তারা দেশে বিদেশে সুনাম বয়ে আনতে পারবে। তাই লেখাপড়ার পাশাপাশি নতুন প্রজন্মকে খেলাধুলার প্রতি মনোযোগী হতে হবে।

তিনি আরও ব‌লে‌ন, একটি সুস্থ জাতি দেশের উন্নয়নের অন্যতম নিয়ামক। সুস্থতা রক্ষায় খেলাধুলা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই শিক্ষার্থীসহ যুব সমাজকে খেলাধুলার প্রতি আগ্রহী করে গড়ে তুলতে হবে। এ জন্য প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে।

বিজ্ঞাপন

এ অনুষ্ঠা‌নে গোলাকান্দাইল ইউনিয়ন প‌রিষ‌দের চেয়ারম্যান মঞ্জুর হো‌সেন ভুঁইয়া, উপ‌জেলা আওয়ামী লী‌গের সা‌বেক কার্যকরী সদস্য আবুল কালাম ভুঁইয়া, গোলাকান্দাইল ইউনিয়নের আওয়ামী লী‌গের সাংগঠ‌নিক সম্পাদক আলী আকবর মিয়া, উপ‌জেলা যুবলী‌গের সভাপ‌তি কামরুল হাসান তু‌হিন, উপ‌জেলা স্বেচ্ছা‌সেবক লী‌গের সাধারণ সম্পাদক মোহাম্মদ নাঈম ভুঁইয়া, গোলাকান্দাইল ইউনিয়ন আওয়ামী লী‌গের ক্রীড়া সম্পাদক হা‌ফিজুর রহমান চৌধুরী, গোলাকান্দাইল ইউনিয়ন প‌রিষ‌দের সদস্য জামাল উদ্দিন, ইউনিয়ন যুবলী‌গের সভাপ‌তি শ‌ফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আল আমিন আহ‌ম্মেদ, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপ‌তি তপন কুমার ঘোষ ও সাধারণ সম্পাদক আলমগীর হো‌সেনসহ আরও অনেকেই উপ‌স্থিত ছি‌লেন।

বঙ্গবন্ধু স্মৃ‌তি গোল্ডকাপ ফুটবল টুর্না‌মেন্টের ফাইনাল খেলায় কু‌মিল্লা একাদশকে ১-০ গো‌লে হা‌রি‌য়ে গোলাকান্দাইল দ‌ক্ষিণ পূর্বাচল যুবসংঘ চ্যা‌ম্পিয়ন হয়। গোলাকান্দাইল ইউনিয়ন আওয়ামী লীগ ও সহ‌যোগী অঙ্গ সংগঠন এই টুর্নামেন্টের আয়োজন ক‌রে।

সারাবাংলা/এনএস

খেলাধুলা বস্ত্র ও পাটমন্ত্রী ‌গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক যুব সমাজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর