Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঠাকুরগাঁওয়ে জমজমাট রক্ত ব্যবসা, প্রতিবাদে সমাবেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ মার্চ ২০২১ ১৮:৫৯

ঠাকুরগাঁও: ‘রক্তযোদ্ধা রুখে দাঁড়ান, রক্ত দালাল দ্রুত তাড়ান’- এই স্লোগানকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে শিক্ষার্থী ঐক্যপরিষদের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। একটি চক্র প্রশাসনকে ফাঁকি দিয়ে ব্যবসা চালিয়ে যাচ্ছে বলে তাদের দাবি।

শনিবার (১৩ মার্চ) দুপুরে বঙ্গবন্ধু সড়ক আধুনিক সদর হাসপাতালের সামনে জেলার সকল রক্তদানকারী ও স্বেচ্ছাসেবী সংগঠনের ব্যানারে এই কর্মসূচী পালন করা হয়।

এ সময় বক্তব্য রাখেন বাংলাদেশ শিক্ষার্থী ঐক্যপরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি টিংকু রায়, জেলা কমিটির সাধারণ সম্পাদক রিংকু রায়, রক্তদানকারী স্বেচ্ছাসেবী সংগঠন বাঁধন’র সভাপতি মুরাদ হোসেন প্রমুখ।

এ বিষয়ে টিংকু রায় বলেন, ডক্টর প্যাথলজির টেকনিশিয়ান মো. আলী হোসেন ও পপুলার হাসপাতালের ম্যানেজার আমিনার রহমান সাধারণ মানুষকে ঠকিয়ে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছেন। দোষীদের আইনের আওতায় এনে শাস্তির দাবিও জানান তিনি।

আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীর স্বজন রিপন হাসান বলেন, এই চক্রটি আমাদের কাছ থেকে এক ব্যাগ রক্তের জন্য এক হাজার ৮০০ টাকা হাতিয়ে নেয়। মানুষের সরলতার সুযোগ নিয়ে দীর্ঘদিন ধরে চক্রটি এসব কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

একই কথা জানান রক্তদানকারী স্বেচ্ছাসেবী সংগঠন বাঁধনের সভাপতি মুরাদ হোসেন। বাঁধনের সদস্য কাউছার আলম বলেন, এই চক্রের সঙ্গে আরও অনেকেই জড়িত।

ডক্টর প্যাথলজির ম্যানেজার আলী হোসেন বলেন, আমাকে ফাঁসানো হয়েছে।

পপুলার হাসপাতালের ম্যানেজার আমিনার রহমান বলেন, রক্তসংক্রান্ত অভিযোগ আমার নেই। হাজত খাটার বিষয়ে প্রশ্ন রাখলে তিনি বলেন, রক্ত সংক্রান্ত বিষয় নিয়ে নয়, ক্লিনিক্যাল বিষয় নিয়ে।

ডক্টর প্যাথলজির মালিক আমিনুল ইসলাম বলেন, আমার ক্লিনিকে এ ধরনের ঘটনা ঘটেনি। আমার ম্যানেজার বাইরে যদি এমন কাজ করে থাকে এর দায়দায়িত্ব আমি নেব না।

ঠাকুরগাঁও ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবু দাউদ শামসুজ্জোহা ডন বলেন, বিষয়টি আমি শুনেছি। যদি প্রমাণ পাওয়া যায় তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ঠাকুরগাঁওয়ের সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকারের সঙ্গে একাধিবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

সারাবাংলা/এনএস

ঠাকুরগাঁও প্রতিবাদ সমাবেশ রক্ত ব্যবসা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর