Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কৃষক হত্যায় ২ জনের ফাঁসি, ১৩ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৫ মার্চ ২০২১ ১৪:৩৩

কিশোরগঞ্জ: জেলার কটিয়াদীতে কৃষক তাজুল ইসলাম হত্যা মামলায় ২ জনকে ফাঁসির মাধ্যমে মৃত্যুদণ্ড ও ১৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা দিয়েছে আদালত। সোমবার (১৫ মার্চ) জেলার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আবদুর রহিম এ রায় দেন।

রায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ও যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া প্রত্যেক আসামিকে এক লাখ টাকা করে আর্থিক জরিমানার আদেশ দিয়েছেন বিচারক।

রায় দেওয়ার সময় ফাঁসির সাজাপ্রাপ্ত আসামি সাইফুল ইসলাম ও গোলাপ মিয়া এবং যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত ১১ জন আসামি আদালতে উপস্থিত ছিলেন। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত বাকি দুই আসামি পলাতক। এছাড়া এক আসামি অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তার মামলা শিশু আদালতে বিচারাধীন।

ঘটনার বিবরণে জানা যায়, জমিজমা সংক্রান্ত পূর্ব বিরোধকে কেন্দ্র করে কিশোরগঞ্জের কটিয়াদী জেলার নোয়াগাঁও গ্রামের কৃষক তাজুল ইসলামের সঙ্গে তার নিকটাত্মীয় ও একই এলাকার কয়েকজনের সঙ্গে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এর জেরে ২০১১ সালের ১ জানুয়ারি দুপুরে সিদলচর খালের উত্তর পাশে আসামিরা দলবদ্ধভাবে দেশীয় অস্ত্র নিয়ে তাজুল ইসলামের ওপর হামলা চালায়। হামলায় তাজুল ইসলাম ঘটনাস্থলেই নিহত হয় এবং আরও চার জন আহত হয়।

এ ঘটনায় নিহতের মেয়ে মালা বেগম বাদী হয়ে ১৬ জনকে আসামি করে কটিয়াদী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ তদন্ত শেষে ২০১১ সালের ১৯ মে অভিযোগপত্র দাখিল করে।

সারাবাংলা/এমও

ফাঁসি মৃত্যুদণ্ড যাবজ্জীবন


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর