Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পি কে হালদারের বান্ধবী রুনাইসহ গ্রেফতার ৩

স্টাফ করেসপন্ডেন্ট
১৬ মার্চ ২০২১ ১৭:৩২

ঢাকা: এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) অর্থ আত্মসাতের ঘটনায় জড়িত থাকার অভিযোগে ইন্টারন্যাশনাল লিজিংয়ের ভারপ্রাপ্ত এমডি সৈয়দ আবেদ হাসান ও ভাইস প্রেসিডেন্ট নাহিদা রুনাই ও সিনিয়র ম্যানেজার রাফসান রিয়াদ চৌধুরীকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার ( ১৬ মার্চ) বিকেলে দুদকের পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য সারাবাংলাকে এই তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, বেলা ৪ টার দিকে রাজধানীর মতিঝিল এলাকা থেকে দুদকের উপপরিচালক মো. গুলশান আনোয়ারের নেতৃত্বে একটি টিম তাদের গ্রেফতার করেছে। বছরের শুরুতে করা ৭০ কোটি ৮২ লাখ টাকার একটি মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে

বিজ্ঞাপন

এর আগে আজ জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) থেকে পি কে হালদারের বান্ধবী নাহিদা রুনাইয়ের সব ধরনের ব্যাংক হিসাব তলব করে ৮০টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানকে চিঠি দেওয়া হয়। চিঠিতে নাহিদা রুনাইয়ের সঞ্চয় হিসাব, চলতি হিসাব, ঋণ হিসাব ও বিদেশি মুদ্রার হিসাব, ক্রেডিট কার্ড, ভল্ট, সঞ্চয়পত্র, ডিপোজিট স্কিম ও বিও (বেনিফিসিয়ারি ওনার্স) অ্যাকাউন্টসহ সব ধরনের হিসাবের তথ্য চাওয়া হয়েছে।

এর আগে নাহিদা রুনাইকে গত ২৫ জানুয়ারি দুদকের দায়ের করা পাঁচ মামলায় অন্যতম আসামি করা হয়েছে। পি কে হালদার কেলেঙ্কারিতে ৩৫০ কোটি ৯৯ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মোট ৩৩ জনের বিরুদ্ধে মামলাগুলো করা হয়।

ক্যাসিনো অভিযানের ধারাবাহিকতায় প্রায় ২৭৫ কোটি টাকা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পি কে হালদারের বিরুদ্ধে প্রথম মামলা করে দুদক। আর পিকে হালদার প্রায় কয়েক হাজার কোটি টাকা ইতোমধ্যে পাচার করেছে। আর ১ হাজার কোটি টাকার বেশি দদুক ইতোমধ্যে জব্দ করেছে। অপরদিকে গত ৮ জানুয়ারি দুদকের অনুরোধে তার বিরুদ্ধে গ্রেফতার পরোয়ানা দিয়ে রেড অ্যালার্ট জারি করে ইন্টারপোল। এ ঘটনায় সব মিলিয়ে গ্রেফতার হলো মোট ১০জন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/এসএসএ

পি কে হালদার বান্ধবী রুনাই

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর