Thursday 26 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢামেকের ফরেনসিক বিভাগের প্রধানকে হাইকোর্টে তলব

স্টাফ করেসপন্ডেন্ট
১৬ মার্চ ২০২১ ২১:২২

ঢাকা: হত্যাকাণ্ডের শিকার এক লাশের ময়নাতদন্তের প্রতিবেদন না দেওয়ায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধানকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ১ এপ্রিল তাকে আদালতে সশরীরে উপস্থিত হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

একইসঙ্গে এ মামলার তদন্ত কর্মকর্তাকেও (আইও) ওইদিন আদালতে সশরীরে উপস্থিত থাকতে বলা হয়েছে।

মঙ্গলবার (১৬ মার্চ) হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আজ আসামিপক্ষে শুনানি করেন আরাফাত কাউসার। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী।

জানা যায়, ২০১৯ সালের ৭ নভেম্বর আল আমীন নামে এক ব্যক্তিকে নৃসংশভাবে হত্যা করা হয়। এ ঘটনায় পরদিন নিহতের বড়ভাই বাদি হয়ে গাজীপুরের টঙ্গী পশ্চিম থানায় মামলা করেন। এ ছাড়া আলামীনের ময়নাতদন্ত করা হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। মামলাটি তদন্তের দায়িত্ব পায় সিআইডি। এরইমধ্যে মামলার আসামি হাবিবুর রহমান হাইকোর্টে জামিন আবেদন করেন। এ জামিন আবেদনের ওপর শুনানিকালে গত দেড় বছরেও মামলার তদন্ত সম্পন্ন না হওয়ায় তদন্ত কর্মকর্তাকে তলব করেন আদালত। এ নির্দেশে তদন্ত কর্মকর্তা মঙ্গলবার হাইকোর্টে হাজির হন।

তিনি আদালতকে জানান, ময়নাতদন্ত প্রতিবেদন চেয়ে ডিএমসিএইচের ফরেনসিক বিভাগে তিন বার আবেদন করা হয়েছে। কিন্তু প্রতিবেদন না পাওয়ায় শেষ পর্যন্ত গত ২৪ জানুয়ারি এই প্রতিবেদনের জন্য গাজীপুরের মুখ্য মহানগর হাকিম আদালতে আবেদন করেন। এরপরও ওই প্রতিবেদন পাওয়া যায়নি। এর পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন আদালত।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এসএসএ

ঢামেক ফরেনসিক বিভাগের প্রধান হাইকোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ

ইউনিয়ন পরিষদ বাতিলের আহ্বান বিএনপির
২৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৫

সম্পর্কিত খবর