Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

একজন নির্লোভ সাদামাটা জনপ্রতিনিধি হারালাম: নওফেল

সারাবাংলা ডেস্ক
১৮ মার্চ ২০২১ ১৮:১৯

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টুর মৃত্যুতে বন্দরনগরীতে শোকের ছায়া নেমে এসেছে। শোক জানিয়েছেন রাজনৈতিক নেতা ও জনপ্রতিনিধিরা। শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, আমরা একজন নির্লোভ-সাদামাটা জনপ্রতিনিধিকে হারালাম।

করোনায় আক্রান্তের পর ফুসফুসের সংক্রমণসহ বিভিন্ন জটিলতা নিয়ে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (১৮ মার্চ) ভোরে মারা যান সাইয়েদ গোলাম হায়দার মিন্টু। তিনি নগরীর ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন। চসিকের টানা ছয়বার নির্বাচিত কাউন্সিলর মিন্টু ১৯৭৭ থেকে ৮১ সাল পর্যন্ত চট্টগ্রাম পৌরসভার নির্বাচিত কমিশনারও ছিলেন।

বিজ্ঞাপন

শোকবার্তায় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ‘সাইয়েদ গোলাম হায়দার মিন্টু এলাকাবাসীর অকৃত্রিম বন্ধু ছিলেন। ভালো আচরণ ও সবসময় মানুষের পাশে থাকার গুণেই এলাকাবাসী তাকে টানা সাতবার নির্বাচিত করেছেন। তার নির্বাচনি এলাকার উন্নয়ন নিয়ে তিনি সব সময় সোচ্চার থাকতেন। তার মৃত্যুতে নগরবাসী হিসেবে আমরা একজন নির্লোভ ও সাদামাটা জনপ্রতিনিধিকে হারালাম।’

শিক্ষা উপমন্ত্রী প্রয়াতের আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরীও কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তিনি মিন্টুর শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম সিটি করপোরেশনের তাৎক্ষণিকভাবে মেয়র ও উপস্থিত কাউন্সিলররা প্রয়াতের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন বলে জানিয়েছেন কাউন্সিলর জহরলাল হাজারী।

বিজ্ঞাপন

শোকবার্তায় চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন বলেন, ‘সাইয়েদ গোলাম হায়দার মিন্টু ব্যক্তিজীবনে একজন সৎ ও সদালাপী মানুষ ছিলেন। বারবার কাউন্সিলর নির্বাচিত হলেও অত্যন্ত সাদামাটা জীবনযাপন করতেন। তার মতো জনপ্রতিনিধি বর্তমান সময়ে খুবই বিরল। একজন দক্ষ কাউন্সিলর হিসেবেও তিনি ছিলেন সমাদৃত। তার মৃত্যু বর্তমান সমাজের জন্য এক অপূরণীয় ক্ষতি।’

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী এবং সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। এছাড়া চট্টগ্রাম নগর মহিলা লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিনও শোক জানিয়েছেন।

কাউন্সিলর জহরলাল হাজারী সারাবাংলাকে জানিয়েছেন, প্রয়াত কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টুর মরদেহ চট্টগ্রামে আনা হয়েছে। রাত সাড়ে ৮টায় প্যারেড ময়দানে জানাজা শেষে তাকে দাফন করা হবে।

সারাবাংলা/আরডি/এমআই

নওফেল সাইয়েদ গোলাম হায়দার মিন্টু

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর