Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জবির ভারপ্রাপ্ত উপাচার্য ড. কামালউদ্দীন আহমদ

জবি করেসপন্ডেন্ট
১৮ মার্চ ২০২১ ২১:৫৩

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পরবর্তী ভাইস চ্যান্সেলর নিয়োগের আগ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদকে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। দুই বারের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় এ নিয়োগ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৮ মার্চ) উপসচিব মো. নুর-ই-আলম স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

আদেশে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মীজানুর রহমানের ভাইস চ্যান্সেলর পদের মেয়াদ পূর্তিতে পরবর্তী ভাইস চ্যান্সেলর নিয়োগ ও নবনিযুক্ত ভাইস চ্যান্সেলর কার্যভার গ্রহণ না করা পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন ২০০৫এর ১০(৩) ধারামতে উক্ত বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মো. কামাল উদ্দিন আহম্মেদ ভাইস চ্যান্সেলরের দায়িত্ব পালন করবেন।

কামালউদ্দীন আহমদ বলেন, ‘আমার সঙ্গে জগন্নাথের সম্পর্ক আগে থেকেই। আমি শিক্ষক ছিলাম, বিভাগের প্রধান ছিলাম। আমি আমার দায়িত্ব ভালভাবে পালন করতে চাই। সবার দোয়া চাই।’

উল্লেখ্য, ২০১৯ সালের নভেম্বর থেকে অধ্যাপক ড. কামালউদ্দিন আহমেদ ট্রেজারারের দায়িত্ব পালন করে আসছেন। এর আগে তিনি জবির প্রক্টর এবং ইংরেজি বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় ‘ইনস্টিটিউট অব মডার্ন ল্যাংগুয়েজ’ এর অধ্যাপক (চুক্তিবদ্ধ) হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

সারাবাংলা/জেআর/এমও

ড. কামালউদ্দীন আহমদ ভারপ্রাপ্ত উপাচার্য

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর