Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাম্প্রদায়িক বর্বরতার বিরুদ্ধে যুবলীগের বিক্ষোভ মিছিল

সিনিয়র করেসপন্ডেন্ট
১৯ মার্চ ২০২১ ১৫:৩৩

ঢাকা: সুনামগঞ্জের শাল্লায় সংখ্যালঘুদের ওপর মৌলবাদীদের হামলার প্রতিবাদ ও সাম্প্রদায়িক বর্বরতার বিরুদ্ধে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৯ মার্চ) বঙ্গবন্ধু এভিনিউয়ে যুবলীগের কার্যালয়ের সামনে সুনামগঞ্জের শাল্লায় সংখ্যালঘুদের ওপর হামলা প্রতিবাদ ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়।

বিজ্ঞাপন

প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল নেতৃত্ব দেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাঈনুদ্দিন রানা সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা।

এসময় সমাবেশে কেন্দ্রীয় যুবলীগের প্রচার সম্পাদক জয়দেব নন্দী বলেন,বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশে কোনো মৌলবাদী ও সাম্প্রদায়িক শক্তির জায়গা হবে না। শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলা হয়েছে। বিএনপি জামায়াত অপশক্তি দেশের উন্নয়ন অর্জন নষ্ট করতেই আবার ষড়যন্ত্র শুরু করেছে।

ঢাকা মহানগর দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাঈনুদ্দিন রানা বলেন,বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী যখন উদযাপন করা হচ্ছে তখনই সাম্প্রদায়িক শক্তি মাথাচাড়া দিয়ে ওঠার চেষ্টা করছেন।এ সকল সাম্প্রদায়িক অপশক্তিকে যেকোনো মূল্যে প্রতিহত করতে হবে। এজন্য যুবলীগের নেতাকর্মীদের সজা থাকতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা বলেন, আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে যুবলীগের নেতাকর্মীরা সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করতে মাঠে আছে। সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করে দেশের মধ্যে অস্থিতিশীল পরিবেশ যারা সৃষ্টি করছে তাদেরকে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানাই।

বিজ্ঞাপন

সাংগঠনিক সম্পাদক গাজী সরোয়ার হোসেন বাবু বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশে কোনো সাম্প্রদায়িক শক্তি ও সন্ত্রাসী গোষ্ঠীর ঠাই হবে না। যেকোনো মূল্যে সাম্প্রদায়িক অপশক্তির মূল উৎপাটন করতে হবে।

সমাবেশে আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবলীগের সদস্য ব্যারিস্টার সজীব, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সহ-সভাপতি সোহরাব হোসেন স্বপন, সৈয়দ আহমেদ, নাজমুল হোসেন টুটুল, মোরসালিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মাকসুদুর রহমান, প্রচার সম্পাদক আরমান হক বাবু, উপ শিক্ষা ও পাঠাগার বিষয়ক সম্পাদক আলতাফ হোসেন, উপ-সমাজ কল্যাণ সম্পাদক শাহাজালাল রিপন, সদস্য এম আর মিঠু, মনির হোসেনসহ ঢাকা মহানগর দক্ষিণ ও বিভিন্ন ওয়ার্ড যুবলীগের নেতাকর্মী।

সারাবাংলা/এনআর/এসএসএ

বিক্ষোভ মিছিল যুবলীগ সাম্প্রদায়িক বর্বরতা

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর