Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হেফাজতের বিরুদ্ধে সংঘবদ্ধ প্রোপাগাণ্ডা চলছে: ইসলামাবাদী

স্পেশাল করেসপন্ডেন্ট
২০ মার্চ ২০২১ ২০:৩৭

চট্টগ্রাম ব্যুরো: সুনামগঞ্জের শাল্লায় নিরীহ হিন্দুদের বসতভিটায় হামলা ও লুটপাটের ঘটনায় হেফাজতে ইসলামের বিরুদ্ধে সংঘবদ্ধ প্রোপাগাণ্ডা চলছে বলে অভিযোগ করেছেন সংগঠনটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী।

শনিবার (২০ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে আজিজুল হক ইসলামাবাদী অভিযোগ করেছেন, ‘ভারতপন্থী ও ইসলামবিদ্বেষী’ কিছু মিডিয়া এই প্রোপাগাণ্ডা চালাচ্ছে।

ফেসবুকে একটি পোস্টকে কেন্দ্র করে গত ১৭ মার্চ সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে হামলা চালিয়ে ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের ৬০-৭০টি বাড়িঘর ভাঙচুর ও আসবাবপত্র তছনছ করা হয়। পুলিশ ও স্থানীয়দের বরাতে ‘হেফাজতে ইসলামীর অনুসারীরা’ ওই হামলা চালায় বলে দেশি-বিদেশি বিভিন্ন গণমাধ্যমে খবর আসে।

শনিবার ভোরে ওই ঘটনায় স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য শহীদুল ইসলাম স্বাধীনকে গ্রেফতার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই), যিনি স্থানীয়ভাবে যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত।

বিবৃতিতে আজিজুল হক ইসলামী বলেন, ‘হিন্দু সম্প্রদায়ের উপাসনালয় ও বাড়িঘরে যখনই কোনো ধরনের হামলা বা অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে, তখনই আমাদের দেশের কতিপয় ইসলামবিদ্বেষী মিডিয়া লক্ষণীয়ভাবে হেফাজতে ইসলাম এবং দেশের ওলামায়ে কেরাম ও মাদরাসার ওপর দায় চাপিয়ে বিভ্রান্ত্রিকর ও প্রোপাগান্ডামূলক সাংবাদিকতার চর্চা করে, যা সাংবাদিকতার মৌলিক নীতিমালার পরিপন্থি। সুনামগঞ্জের শাল্লার ঘটনা নিয়ে কয়েকটি ভারতপন্থী মিডিয়া ঘটনার গভীর অনুসন্ধান না করেই সংঘবদ্ধভাবে হেফাজতে ইসলামের বিরুদ্ধে প্রোপাগান্ডা চালিয়েছে। অথচ পরবর্তীতে ঘটনার ভিন্ন বাস্তবতা প্রকাশ পেয়েছে।’

বিজ্ঞাপন

গর্জে ওঠার ‍হুমকি দিয়ে তিনি বলেন, ‘হেফাজতে ইসলামের আমির শায়খুল হাদিস আল্লামা জুনাইদ বাবুনগরী সম্পর্কে তারা ক্রমাগত মিথ্যাচার করে এসেছে। সাম্প্রতিককালে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক সম্পর্কেও তারা প্রোপাগান্ডা চালানো শুরু করেছে। সচেতন তৌহিদি জনতাকে সঙ্গে নিয়ে আলেম-ওলামা গর্জে উঠলে কোনো বাতিল অপশক্তির রেহাই হবে না।’

সারাবাংলা/আরডি/টিআর

আজিজুল হক ইসলামাবাদী হেফাজতে ইসলাম হেফাজতের সাংগঠনিক সম্পাদক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর