Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিক্ষক নিবন্ধনের গণবিজ্ঞপ্তি এ মাসেই

স্টাফ করেসপন্ডেন্ট
২০ মার্চ ২০২১ ২১:৩৩

ঢাকা: শিক্ষক নিয়োগে তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি মিরেছে। ৫৭ হাজার শিক্ষক নিয়োগের সুপারিশের জন্য এই বিজ্ঞপ্তি চলতি মার্চ মাসেই প্রকাশ করা হতে পারে। সে উদ্দেশ্যে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) শূন্যপদের তথ্য সংশোধনের কাজ করছে।

এনটিআরসিএ চেয়ারম্যান মো. আশরাফ উদ্দিন শনিবার (২০ মার্চ) সারাবাংলাকে বলেন, মার্চ মাসে গণবিজ্ঞপ্তি প্রকাশ করার সম্ভাবনা রয়েছে। বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানরা আমাদের কাছে শূন্যপদের যে তথ্য পাঠিয়েছেন, সেটি এখন যাচাইয়ের কাজ চলছে। যাচাই-বাছাইয়ের কাজ শেষ হলে আমরা বিজ্ঞপ্তি প্রকাশের দিকে যাব।

বিজ্ঞাপন

এনটিআরসিএ সূত্রে জানা গেছে, এ মুহূর্তে বিভিন্ন স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানের ৬০ হাজার শিক্ষক প্রয়োজন রয়েছে। এনটিআরসিএর কাছে ৫৬ হাজার শিক্ষকের জন্য তথ্য আছে। দুয়েক দিনে আরও কয়েক হাজার শিক্ষক না থাকার তথ্য এই তালিকায় যুক্ত হতে পারে।

এদিকে, মার্চ মাসে গণবিজ্ঞপ্তি জারি না হলে আমরণ অনশন করা হবে বলে হুমকি দিয়েছে তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রত্যাশী শিক্ষক ফোরাম। এই ফোরামের নেতারা বলছেন, ২৯ তারিখের মধ্যে গণবিজ্ঞপ্তি প্রকাশ না হলে ২৯ তারিখ থেকে আমরণ অনশন শুরু হবে।

সারাবাংলা/টিএস/টিআর

এনটিআরসিএ গণবিজ্ঞপ্তি টপ নিউজ প্রত্যয়ন কর্তৃপক্ষ বেসরকারি শিক্ষক নিবন্ধন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর