Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্ট্যার্ন্ডার্ড চার্টার্ড ব্যাংকের বিশেষ স্মারক কার্ড চালু

সিনিয়র করেসপন্ডেন্ট
২১ মার্চ ২০২১ ২১:৫২

ঢাকা: স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে বিশেষ স্বারক কার্ড চালু করেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক। গ্রাহকরা এ কার্ড গ্রহণ করলে সরাসরি ৫০০ টাকা অনুদান যাবে মুক্তিযুদ্ধ যাদুঘরে। এছাড়াও আরও ৫টি বিশেষ উদ্যোগ নিয়েছে এই ব্যাংক। সোমবার (২১ মার্চ) সকালে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, স্বাধীনতার ৫০ বছরে আমরা ৬টি উদ্যোগ নিয়েছি। এর মধ্যে প্রথমটি হচ্ছে বিশেষ স্মারক কার্ড। এছাড়াও অসাধারণ প্রতিভাবান সংগীত শিল্পীরা করপোরেট সেক্টরে কাজ করছেন। কিন্তু তাদের প্রতিভা প্রদর্শনের জন্য প্রয়োজনীয় প্ল্যাটফর্ম তেমন একটা লক্ষ্য করা যায় না। বার্ষিকভাবে এমন একটি আয়োজনের অংশীদার হিসাবে আমরা কাজ করব। ‘বাংলাদেশের অগ্রগতি ও সমৃদ্ধির ৫০ বছর’ প্রতিপাদ্য নিয়ে আমরা এ বছরই এই অনুষ্ঠানটি চালু করতে যাচ্ছি।

বিজ্ঞাপন

ব্যাংকটি বলছে, স্বাধীনতার ৫০ বছরে জাতীয় কবির রচিত গান নিয়ে একটি বিশেষ মিউজিক ভিডিও তৈরি করা হয়েছে। ১০০ জনপ্রিয় গায়ক ও নৃত্যশিল্পীরা এতে অংশ নেবেন, যা ২৬ মার্চ রাত ১২টা ১ মিনিটে চ্যানেল আইতে প্রচারিত হবে। জাতীয় কবির ‘এই আমাদের বাংলাদেশ’ ও ‘দুর্গম গিরি’ গান দুটির মিউজিক ভিডিও স্ট্যার্ন্ডার্ড চার্টার্ড ব্যাংকের সহায়তায় নির্মিত হয়েছে। একইসঙ্গে স্ট্যার্ন্ডার্ড চার্টার্ড ব্যাংকের উদ্যোগে অদম্য পদযাত্রাও অনুষ্ঠিত হবে।

ব্যাংকটি বলছে, মুক্তিযুদ্ধ যাদুঘর ও অভিযাত্রী নামক তরুণদের আয়োজিত ‘শোক থেকে শক্তি’ শীর্ষক পদযাত্রায় স্ট্যার্ন্ডার্ড চার্টার্ড ব্যাংকের শতাধিক কর্মী অংশ নেবে।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে ব্যাংকটি জানায়, বাংলাদেশকে বিনিয়োগ সম্ভাব্য একটি গন্তব্য হিসেবে তুলে ধরতে এবং দেশে সুনির্দিষ্ট বৈদেশিক বিনিয়োগ আনার লক্ষ্যে একসঙ্গে কাজ করতে ২০২১ সালের জানুয়ারিতে আমরা বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) এর সঙ্গে অংশীদারিত্ব ঘোষণা করি। এর প্রথম পদক্ষেপ হিসাবে চীন ও বাংলাদেশের বিনিয়োগ নিয়ে একটি ওয়েবমিনার অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও স্বাধীনতার ৫০ বছরে সাবেক কর্মী যারা মুক্তিযোদ্ধা তাদের স্বীকৃতি দেবে ব্যাংকটি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের সিইও নাসের এজাজ বিজয়, হেড অফ করপোরেট অ্যাফেয়ার্স ও ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং বিটপী দাস। এছাড়াও মুক্তিযুদ্ধ যাদুঘর’র ট্রাস্টি ও মেম্বার সেক্রেটারি সারা জাকের, বামবা’র প্রেসিডেন্ট সাফিন আহমেদ, জেমস অফ নজরুল’র প্রতিনিধি সাদিয়া আফরিন মল্লিক, অভিযাত্রী’র প্রতিনিধি নিশাত মজুমদার উপস্থিত ছিলেন।

সারাবাংলা/ইএইচটি/এনএস

বিশেষ স্মারক কার্ড চালু স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক স্বাধীনতার সুবর্ণজয়ন্তী

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর