Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পি কে হালদারের আরেক সহযোগী শুভ্রা রাণী রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট
২২ মার্চ ২০২১ ২১:২৯

ঢাকা: এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার (পি কে) হালদারের আরেক সহযোগী গ্রেফতার শুভ্রা রাণী ঘোষকে পাঁচ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

সোমবার (২২ মার্চ) সন্ধ্যায় শুনানি শেষে ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন।

এর আগে বিকেলে মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান আসামিকে আদালতে হাজির করে পাঁচ দিন করে রিমান্ড আবেদন করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, আসামি শুভ্রা রাণীসহ ১১ জন প্রতারণা ও জাল জালিয়াতির আশ্রয়ে অপরাধজনক বিশ্বাস ভঙ্গ করে ক্ষমতার অব্যবহারের মাধ্যমে ভুয়া/অস্তিত্ববিহীন প্রতিষ্ঠান ওয়ামা লিমিটেডের নামে জাল রেকর্ডপত্রাদি প্রস্তুত করে তা সঠিক হিসেবে ব্যবহার করে অস্থিত্ববিহীন প্রতিষ্ঠানের মালিককে ভুয়া ঋণ পেতে প্রত্যক্ষ সহযোগিতা করেছে।

সংশ্লিষ্ট ঋণের গ্রহীতা ওয়াকামা ইন্টারন্যাশনালে লিমিটেডের পরিচালকেরা ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের কর্মকর্তাদের প্রত্যক্ষ মাধ্যমে ৮৭ কোটি ৬০ লাখ টাকার ভুয়া ঋণের কাগজপত্র প্রস্তুত করে। তা সঠিক হিসেবে ব্যবহার করে ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড কর্মকর্তা এবং বোর্ড সংশ্লিষ্ট সদস্যদের প্রত্যক্ষ সহায়তায় ৮৭ কোটি ৬০ লাখ টাকা উত্তোলন করে আত্মসাত করে। পরবর্তীতে বিভিন্ন শেয়ারিং এর মাধ্যমে ওই অর্থ বিভিন্ন লেয়ারিংয়ের মাধ্যমে ওই অর্থ বিভিন্ন কোম্পানি ও ব্যক্তির হিসেবে স্থানান্তর ও রূপান্তরের মাধ্যমে অবস্থান গোপন করে পাচার করে।

তবে আসামির পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

এদিন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধানের নেতৃত্বে একটি টিম তাকে গ্রেফতার করে। শুভ্রা রাণী ঘোষ ৮৭ কোটি ৬০ লাখ টাকা আত্মসাৎ মামলার আসামি।

সারাবাংলা/এআই/এমআই

পি কে হালদার শুভ্র রাণী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর