Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫ হাসপাতালকে প্রস্তুতির নির্দেশ, কোভিড সেবায় বার্ন ইনস্টিটিউট

সিনিয়র করেসপন্ডেন্ট
২২ মার্চ ২০২১ ২৩:১৪

ঢাকা: দেশে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ বাড়ছে। এ অবস্থায় হাসপাতালগুলোতে রোগীর সংখ্যাও বাড়ছে আশঙ্কাজনক হারে। আর তাই সরকারি পাঁচটি প্রতিষ্ঠানকে ফের কোভিড-১৯ আক্রান্ত রোগীদের সেবা দিতে প্রস্তুতি নিতে নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। একইসঙ্গে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটকে কোভিড-১৯ চিকিৎসায় ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ঘোষণা করা হয়েছে।

সোমবার (২২ মার্চ) কোভিড-১৯ সংক্রমণ পরিস্থিতির সম্ভাব্য সংকটময় অবস্থা মোকাবিলায় সরকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান প্রস্তুতিকরণ বিষয়ক স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব ডা. বিলকিস বেগমের সই করা দুইটি পৃথক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

বিষয়টিকে ‘অতি জরুরি’ হিসেবে উল্লেখ করে প্রজ্ঞাপনে বলা হয়, দেশে ক্রমাগত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। সম্ভাব্য পরিস্থিতি মোকাবিলার জন্য রাজধানীর মিরপুরের লালকুঠি হাসপাতাল, ঢাকা মহানগর হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল, ডিএনসিসি করোনা আইসোলেশন সেন্টার ও সরকারি কর্মচারী হাসপাতালকে সার্বিকভাবে প্রস্তুত রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

পৃথক আরেক প্রজ্ঞাপনে বলা হয়েছে, দেশে ক্রমাগত করোনা রোগীর সংখ্যা বাড়ছে। এ অবস্থায় শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে করোনা রোগীর চিকিৎসা সেবা চালু করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

উল্লেখ্য, ২০২০ সালে কোভিড-১৯ সংক্রমণ বাড়তে থাকায় এই প্রতিষ্ঠানগুলোকে করোনা ডেডিকেটেড করা হয়। পরবর্তী সময়ে রোগীর সংখ্যা কমে আসায় এসব হাসপাতালে সেবা প্রদান সীমিত করা হয়।

সারাবাংলা/এসবি/টিআর

করোনা আইসোলেশন সেন্টার কোভিড হাসপাতাল টপ নিউজ ঢাকা মহানগর হাসপাতাল বার্ন ইনস্টিটিউট লালকুঠি হাসপাতাল শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউট সরকারি কর্মচারী হাসপাতাল


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর