Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেষ কর্মদিবসে ব্যস্ত সময় পার করলেন বিএসএমএমইউ উপাচার্য

সিনিয়র করেসপন্ডেন্ট
২৪ মার্চ ২০২১ ০৯:২২

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে শেষ কর্মদিবসে ব্যস্ত সময় পার করেছেন অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। ২৩ মার্চ দুপুর দুইটার দিকে তিনি বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠতম উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলমের কাছে দায়িত্বভার অর্পণ করেন। দুপুর দুইটা ৩০ মিনিটে তিনি কর্মস্থল ত্যাগ করেন।

অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া ২০১৮ সালের ২৪ মার্চ রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আবদুল হামিদ কর্তৃক আদেশপ্রাপ্ত হয়ে ৩ বছরের জন্য দায়িত্বভার গ্রহণ করেন। সেই হিসাবে ২৩ মার্চ ছিল তার শেষ কর্মদিবস।

মঙ্গলবার (২৩ মার্চ) ডা. মিল্টন হলে ডিন, চেয়ারম্যান ও অফিস প্রধানদের সঙ্গে মতবিনিময় করেন ডা. কনক কান্তি বড়ুয়া। মতবিনিময়ে তিনি বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাসেবা, চিকিৎসাশিক্ষা ও গবেষণা কার্যক্রমকে বিশ্বমানে উন্নীত করার আহ্বান জানান।

এরপর উপাচার্য বিভিন্ন ব্লকের বিভিন্ন বিভাগে রাউন্ড দেন এবং প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন। পরে তিনি বি-ব্লকের নিচতলা জাতীয় অধ্যাপক ডা. শাহলা খাতুন মনোপোজ ক্লিনিকের শুভ উদ্বোধন করেন।

এ সময় তার সঙ্গে ছিলেন উপাচার্য হিসেবে দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, সাবেক উপ-উপাচার্য ও কমিউনিটি অফথালমোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, সাবেক উপ-উপাচার্য অধ্যাপক সাহানা আখতার রহমান, শিশু অনুষদের ডিন অধ্যাপক ডা. চৌধুরী ইয়াকুব জামাল, মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. এ কে এম মোশাররফ হোসেন, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, অবস এন্ড গাইনী বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. তৃপ্তি রানী দাশ ও অধ্যাপক ডা. শিউলী চৌধুরীসহ অন্যান্যরা।

সারাবাংলা/এসবি/এএম

ডা. কনক কান্তি বড়ুয়া


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর