Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চাকরিতে যোগ দিচ্ছেন প্রিন্স হ্যারি

আন্তর্জাতিক ডেস্ক
২৪ মার্চ ২০২১ ২০:০৮

যুক্তরাষ্ট্রে বেটারআপ নামে একটি প্রশিক্ষণ ও মানসিক স্বাস্থ্য বিষয়ক প্রতিষ্ঠানের চিফ ইমপ্যাক্ট অফিসার পদে যোগ দিচ্ছেন ব্রিটিশ রাজপরিবার ছেড়ে আসা প্রিন্স হ্যারি। খবর বিবিসি।

এক বিবৃতিতে ডিউক অব সাসেক্স নিজেই এ খবর জানিয়েছেন। নতুন দায়িত্ব নিয়ে খুব উৎফুল্ল বলেও মন্তব্য করেছেন হ্যারি।

যদিও, প্রিন্স হ্যারির সুনির্দিষ্ট দায়িত্ব, কাজের সময় এবং বেতনভাতা সম্পর্কে পরিষ্কার কিছু জানা যায়নি।

২০২০ সালের মার্চে প্রিন্স হ্যারি এবং তার স্ত্রী মেগান মারকেল রাজপরিবার থেকে বেরিয়ে স্বাধীন জীবনযাপনের সিদ্ধান্ত নিয়েছিলেন। চলতি মাসেই মার্কিন উপস্থাপক ওপরা উইনফ্রিকে এ দম্পতি বিস্ফোরক এক সাক্ষাৎকারও দিয়েছেন।

ওই সাক্ষাৎকারে হ্যারি-মেগান দম্পরি রাজপরিবারের বিরুদ্ধে বর্ণবাদী আচরণের অভিযোগ তোলেন।
বাকিংহাম প্যালেস পরে এক বিবৃতিতে তাদের ওই অভিযোগকে ‘উদ্বেগজনক’ অ্যাখ্যা দিয়ে নিজেরাই এটি খতিয়ে দেখছে বলে জানিয়েছিল।

এদিকে নিজের চাকরির খবর জানিয়ে দেওয়া বিবৃতিতে প্রিন্স হ্যারি বলেছেন, নতুন কাজে তার লক্ষ হচ্ছে মানসিক স্বাস্থ্য সংক্রান্ত আলোচনাকে সামনে নিয়ে আসা, সহযোগী ও সহনশীল সম্প্রদায় তৈরি করা এবং সৎ ও বিপদাপন্নদের জন্য কথা বলার পরিবেশ সৃষ্টি করা।

এ ব্যাপারে বেটারআপের প্রধান নির্বাহী অ্যালেক্সি রবিশাক্স ওয়াল স্ট্রিট জার্নালকে বলেছেন, নতুন দায়িত্বে হ্যারিকে কর্মী ব্যবস্থাপনার কাজ করতে হবে না কিংবা তার কাছে কেউ জবাবদিহি চাইবে না। সানফ্রান্সিসকোর সদর দফতরে তিনি চাইলে মাঝে মাঝে সময় কাটাতে পারেন।

তবে, বহুজাতিক কোম্পানিগুলোতে চিফ ইমপ্যাক্ট অফিসার পদটি বেশ বিরল। সাধারণত অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের মতো দাতব্য প্রতিষ্ঠানগুলোতে এই পদ দেখা যায়। ২০১৩ সালে প্রতিষ্ঠিত বেটারআপ মোবাইলনির্ভর পেশাদার প্রশিক্ষণ, কাউন্সেলিং ও পরামর্শ দিয়ে আসছে। তাদের মতে, প্রায় দুই হাজার প্রশিক্ষক ৬৬ দেশে ৪৯ ভাষায় সেবা দিয়ে যাচ্ছেন।

অন্যদিকে, বর্তমানে ক্যালিফোর্নিয়ায় বাস করা এ দম্পতি স্ট্রিমিং জায়ান্ট নেটফ্লিক্স ও স্পটিফাইয়ের সঙ্গেও কাজ করার ঘোষণা দিয়েছেন।

সারাবাংলা/একেএম

প্রিন্স হ্যারি ব্রিটিশ রাজপরিবার মেগান মারকেল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর