Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এমএফএস-এর অপব্যবহার রোধে রংপুরে বিকাশের কর্মশালা

সারাবাংলা ডেস্ক
২৪ মার্চ ২০২১ ২০:৫২

মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসের (এমএফএস) মতো গুরুত্বপূর্ণ, প্রয়োজনীয় ও বহুল ব্যবহৃত সেবাকে অপরাধমূলক কর্মকাণ্ডে ব্যবহার প্রতিরোধে সচেতনতা তৈরিতে এবার রংপুরে আইন প্রয়োগকারী সংস্থা ও বিকাশ প্রতিনিধিদের নিয়ে সমন্বয় কর্মশালা আয়োজন করেছে বিকাশ। রংপুর মেট্রোপলিটন পুলিশের শতাধিক সদস্য ও বিকাশের শতাধিক এজেন্ট এই কর্মশালায় অংশ নেন।

বিকাশ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কমপ্লায়েন্স মেনে যথাযথ পদ্ধতিতে এমএফএসের ব্যবহার নিশ্চিত করতে এবং একইসঙ্গে মানি লন্ডারিং প্রতিরোধে সারাদেশের বিভিন্ন জেলায় ধারাবাহিক সচেতনতা কার্যক্রমের অংশ হিসেবে এবার রংপুরে এই সমন্বয় কর্মশালা আয়োজিত হলো।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা. আবদুল আলীম মাহমুদ। বিকাশের হেড অব এক্সটার্নাল অ্যাফেয়ার্স এ কে এম মনিরুল করিম এই সমন্বয় কর্মশালা পরিচালনা করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার কাজী মুত্তাকী ইবনু মিনান ও মো. আবু মারুফ হোসেন সহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

কর্মশালায় আর্থিক খাতে অপরাধমূলক কর্মকাণ্ড ঠেকাতে সচেতনতার মাধ্যমে কমপ্লায়েন্স পরিপূর্ণ রূপে পালনের ওপর গুরুত্বারোপ করা হয়। এমএফএস সেবার অপব্যবহার রোধে এবং তা প্রতিরোধে সচেতনতা তৈরিতে এজেন্টরা কিভাবে ভূমিকা রাখতে পারেন, স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থাকে কিভাবে তথ্য দিয়ে সহায়তা করতে পারেন— এসব বিষয়ে বিস্তারিত আলোচনা হয় কর্মশালায়।

সারাবাংলা/টিআর

এমএফএস এমএফএসের অপব্যবহার কর্মশালা বিকাশ মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর