Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পশ্চিমবঙ্গে বিজেপি নেতার মৃত্যু, অভিযুক্ত তৃণমূল

আন্তর্জাতিক ডেস্ক
২৪ মার্চ ২০২১ ২৩:১৯

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের দিন দুয়েক আগে এক ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতার মৃত্যুকে ঘিরে উত্তপ্ত রাজ্যের রাজনীতি। দিনহাটার পশু হাসপাতালের সামনে ঝুলতে দেখা গেছে বিজেপি নেতা অমিত সরকারের মরদেহ। বিজেপি’র মুখপাত্র দীপ্তিমান সেনগুপ্ত বলছেন, নির্বাচনে হেরে যাওয়ার ভয় থেকেই তৃণমূল কংগ্রেস এই কাজ করেছে। তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন বিজেপি আইটি সেলের প্রধান এবং পশ্চিমবঙ্গে কেন্দ্রীয় বিজেপি’র পর্যবেক্ষক অমিত মালবীয়। খবর ডয়চে ভেলে।

এর আগে, গয়েশপুর, গোঘাট, পিংলা, তুফানগঞ্জে বিজেপি নেতার ঝুলন্ত মরদেহ পাওয়া যায়। তখনো তৃণমূলের বিরুদ্ধেই অভিযোগের আঙুল তুলেছিল বিজেপি। এখন বিধানসভা ভোটের মুখে আবার একই ঘটনা ঘটলো।

এ ব্যাপারে তৃণমূলের জেলা সভাপতি ও সাবেক সাংসদ পার্থ প্রতিম রায় বলেছেন, যে কোনো মৃত্যু দুঃখের। কিন্তু আমি এই ব্যাপারে তিনি কিছুই জানেন না। যে বিজেপি নেতা অভিযোগ করছেন, তাকে জিজ্ঞাসাবাদ করার পরামর্শ দিয়েছেন।

এদিকে, নির্বাচনের তারিখ ঘোষণার পর থেকে পুলিশ পুরোপুরি নির্বাচন কমিশনের নির্দেশে কাজ করে। ফলে এই ধরনের ঘটনা ঘটলে সে ব্যাপারে যাবতীয় সিদ্ধান্ত নেওয়ার ভার কমিশনের।

অন্যদিকে, পশ্চিমবঙ্গের নির্বাচন এবার খুবই উত্তেজক। পরপর দুই বার ক্ষমতায় থাকার পর তৃতীয়বার জয়ের জন্য লড়ছেন মমতা ব্যানার্জি। বিজেপিও পশ্চিমবঙ্গে জিততে মরিয়া। বাম-কংগ্রেস এই প্রথম জোট বেঁধে লড়ছে। সেই জোটে সামিল হয়েছে আব্বাস সিদ্দিকির নতুন রাজনৈতিক দল ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (আইএসএফ)। ফলে প্রতিদ্বন্দ্বিতা তীব্র। সে কারণেই সহিংসতার আশঙ্কাও রয়েছে। নির্বাচন কাছে আসতে দেখা যাচ্ছে সহিংসতা বাড়ছে। তবে ভোটে যেনো সহিংসতা না হয়, তার জন্য সচেষ্ট নির্বাচন কমিশন। প্রচুর পরিমাণে কেন্দ্রীয় বাহিনী ও পুলিশ মোতায়েন করার খবর জানিয়েছে ডয়চে ভেলে।

সারাবাংলা/একেএম

তৃণমূল পশ্চিমবঙ্গে নির্বাচন ভারতীয় জনতা পার্টি (বিজেপি)


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর