Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাফরাবাদ থেকে নিখোঁজ রাজবাড়ির ১১ বছরের অনিমা

সিনিয়র করেসপন্ডেন্ট
২৫ মার্চ ২০২১ ০০:৩৯

ঢাকা: রাজধানীর হাজারিবাগ থানার জাফরাবাদ পুলপাড় এলাকার একটি বাসা থেকে নিখোঁজ হয়েছে আহমেদ ই ভাষা মুক্তি, যার ডাকনাম অনিমা। ১১ বছর বয়সী অনিমাকে মঙ্গলবার (২৩ মার্চ) দুপুর ১১টা ১৭ মিনিটের পর থেকে পাওয়া যাচ্ছে না। এ বিষয়ে হাজারীবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, বুধবার (২৪ মার্চ) অনিমার সন্ধান পেতে তার পরিবার থেকে জিডি করা হয়েছে। তাকে খুঁজে পেতে সর্বোচ্চ চেষ্টা চলছে। অনিমার পরিবারের সদস্যরা জানিয়েছেন, অনিমাকে খুঁজে পাওয়া গেলে যেন তাদের সঙ্গে সরাসরি বা থানার মাধ্যমে যোগাযোগ করা হয়।

অনিমার বড় ভাই শরত স্বাধীন সারাবাংলাকে বলেন, আমার বোনের পুরোনাম আহমেদ ভাষা ই মুক্তি। তবে ওর ডাকনাম হচ্ছে অনিমা। মূলত এই নামেই সে পরিচিত। গতকাল (মঙ্গলবার) থেকে তার কোনো খোঁজ পাচ্ছি না।

অনিমার পরিবার জানিয়েছে, শ্যাম বর্ণের অনিমার উচ্চতা চার ফুট ১০ ইঞ্চি। অনিমা যে বাসায় থাকত, তার বিপরীত দিকের একটি বাসার সিসিটিভি ফুটেজ থেকে দেখা গেছে, মঙ্গলবার সকাল ১১টা ১৭ মিনিটের দিকে বাসা থেকে বের হয় সে। এসময় তার পরনে ছিল গাঢ় বেগুনি রঙের কামিজ, নীল পায়জামা ও হলুদ ওড়না।

শরত স্বাধীন বলেন, ওই সময়ের পর থেকেই অনিমার কোনো খবর আমরা পাইনি। বাসা থেকে বের হয়ে যাওয়ার পর সে কোথায় গেছে, কোনো রিকশা বা গাড়িতে উঠেছে কি না, তার কোনো তথ্যই আমরা জানতে পারিনি। পরিচিত সবার সঙ্গে যোগাযোগ করেছি। কেউ ওর কোনো খবর দিতে পারেনি।

তিনি আরও বলেন, গতকাল সারাদিন-রাত ধরে খোঁজাখুঁজি করেও কোনো সন্ধান না পেয়ে আজ (বুধবার) থানায় জিডি করেছি। পাশাপাশি মিন্টু রোডের গোয়েন্দা কার্যালয়কেও বিষয়টি জানিয়েছি। তারাও চেষ্টা করছেন। ধানমন্ডি থানা থেকেও চেষ্টা করছে। একইসঙ্গে হাজারীবাগ থেকে মিডিয়া সেন্টারের মাধ্যমে ঢাকাসহ সারাদেশের সব থানায় অনিমার ছবি পাঠিয়ে দেওয়া হয়েছে বলে আমাদের জানিয়েছে।

শরত স্বাধীন আরও বলেন, অনিমা রাজবাড়ীতে পড়ালেখা করত। এ বছর সে পঞ্চম শ্রেণিতে উত্তীর্ণ হয়। ঢাকায় আমার বোনের বাসায় রেখে ওকে কোনো একটা স্কুলে পড়ানোর জন্য চেষ্টা করছিলাম। এজন্য তাকে ১৬-১৭ দিন আগে ঢাকা আনা হয়। আমরা ঢাকায় বেশ কয়েকটি হাসপাতাল ঘুরে এসেছি। পরিচিতরাও বিভিন্নভাবে চেষ্টা করছেন। কিন্তু কোনো খবরই পাচ্ছি না। কেউ যদি অনিমাকে দেখে থাকেন বা তার কোনো খোঁজ পান, দয়া করে আমাদের সঙ্গে বা থানায় যোগাযোগ করবেন। এসময় তিনি তার সঙ্গে ০১৭৪৩৬৮৭৪৬৮ মোবাইল নম্বরে সরাসরি যোগাযোগ করতে অনুরোধ করেন।

এ বিষয়ে হাজারীবাগ থানার উপপরিদর্শক (এসআই) কাউছার আহমেদ সারাবাংলাকে বলেন, থানায় একটি জিডি হয়েছে। আমরা কাজ করে যাচ্ছি। এর মধ্যে রাজধানীসহ দেশের সব থানায় খবর দেওয়া হয়েছে আমাদের কন্ট্রোল রুমের মাধ্যমে।

সারাবাংলা/এসবি/টিআর

কিশোরী নিখোঁজ নিখোঁজ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর