Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিএসইতে লেনদেন ৫০০ কোটি টাকার নিচে

স্পেশাল করেসপন্ডেন্ট
২৫ মার্চ ২০২১ ১৬:৩২

ফাইল ছবি

ঢাকা: দেশের প্রধান পুঁজিবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আর্থিক লেনেদেন ৫০০ কোটি টাকার নিচে নেমেছে। বৃহস্পতিবার (২৫ মার্চ) ডিএসইতে মাত্র ৪৮৮ কোটি ২৩ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়েছে। এটি আগের দিনের চেয়ে ৯২ কোটি ১৬ লাখ টাকা কম এবং আগের এক মাসের মধ্যে একদিনে ডিএসইতে সর্বনিম্ন আর্থিক লেনদেন। লেনদেন কমার এই ধারা অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) অব্যাহত রয়েছে।

এর আগে, গত ২২ ফেব্রুয়ারিতে ডিএসইতে লেনদেন হয়েছিলো ৪৬৭ কোটি ৮ লাখ টাকা।

বিজ্ঞাপন

এদিকে বৃহস্পতিবার ডিএসইতে ৩৪২টি কোম্পানির ৪৬ কোটি ৯২ লাখ হাজার ৬টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ১২৯টির, কমেছে ৮১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩২টি কোম্পানির শেয়ারের দাম। দিনশেষে ডিএসইতে আর্থিক লেনদেনের পরিমাণ দাঁড়ায় ৪৮৮ কোটি ২৩লাখ টাকা। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিলো ৫৮০ কোটি ৩৯ লাখ টাকা।

এদিন ডিএসই ব্রড ইনডেক্স আগের কার্যদিবসের চেয়ে ৩ পয়েন্ট কমে ৫ হাজার ৩২৭ পয়েন্টে নেমে আসে। এছাড়াও এদিন ডিএস-৩০ মূল্য সূচক ৩ পয়েন্ট কমে ২ হাজার ২০ পয়েন্ট এবং ডিএসইএস শরীয়াহ সূচক ৩ পয়েন্ট কমে ১ হাজার ২১৭ পয়েন্টে নেমেছে।

অন্যদিকে, অপর পুঁজিবাজার চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এদিন ২০৮ কোম্পানির ৮৩ লাখ ৪ হাজার ৫১১টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ৮০টির, কমেছে ৬৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৫টির কোম্পানির শেয়ারের দাম।

দিনশেষে সিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে কোন পরিবর্তন না হয়ে ১৫ হাজার ৪২৪ পয়েন্টে অপরিবর্তিত থাকে। এদিন সিএসইতে ২৭ কোটি ১২ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়। আগের দিন সিএসইতে ১৭৭ কোটি ৩২ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়েছিলো।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এমও

ডিএসই পুঁজিবাজার সিএসই

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর