Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বাধীনতা দিবসে আকাশে বিমান দিয়ে ১০১ ও ৫০ লিখবে বিমান বাহিনী

স্টাফ করেসপন্ডেন্ট
২৫ মার্চ ২০২১ ১৭:০৮

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে স্বাধীনতা দিবসেবাংলাদেশ বিমান বাহিনী এক মনোজ্ঞ উড্ডয়ন শৈলী প্রদর্শন করবে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক বার্তায় জানানো হয়েছে, বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের দিকনির্দেশনায় বিমান বাহিনীর বিভিন্ন ধরনের বিমান ও হেলিকপ্টারের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানের আকাশে ১০১ (একশ এক) ও ৫০ (পঞ্চাশ) লেখা ফুটিয়ে তোলা হবে শুক্রবার (২৬ মার্চ) মহান স্বাধীনতা ও বিজয় দিবসে।

বিজ্ঞাপন

বাংলাদেশ বিমান বাহিনীর বিভিন্ন বিমান ও হেলিকপ্টারের সমন্বয়ে বিমান বাহিনীর দক্ষ বৈমানিকদের বাংলাদেশের নীল আকাশে ফরমেশন ফ্লাইংয়ের মাধ্যমে এই মনোমুগ্ধকর প্রদর্শনী জাতির উৎসব ও উচ্ছ্বাসে নতুন মাত্রা যোগ করবে বলে আশা করছে বিমান বাহিনী।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, বাংলাদেশ বিমান বাহিনীর বিমান ও হেলিকপ্টারগুলো দিনের বিভিন্ন সময়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া, ঢাকা, সাভার, ফরিদপুর, মাগুরা, যশোর, কুষ্টিয়া, বগুড়া, রংপুর, সিরাজগঞ্জ, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, সিলেট, ব্রাহ্মণবাড়িয়া, চট্টগ্রাম, কক্সবাজার ও বরিশালের ওপর দিয়ে উড়ে গিয়ে সাধারণ জনগণের মাঝে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর উদযাপনকে আরও আনন্দঘন করে তুলবে।

বিমান বাহিনীর বৈমানিকরা এই উড্ডয়ন শৈলী প্রদর্শনের মাধ্যমে জাতির পিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে স্মরণীয় করে রাখবে। জাতির এই আনন্দঘন মাহেন্দ্রক্ষণে সবার সঙ্গে একাত্ম থাকবে বাংলাদেশ বিমান বাহিনী।

বিজ্ঞাপন

এদিকে, ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর ২২ জন অনারারি লেফটেন্যান্টকে অনারারি ক্যাপ্টেন পদে এবং ৩৭ জন মাস্টার ওয়ারেন্ট অফিসার পদমর্যাদার জুনিয়র কমিশন্ড অফিসারকে অনারারি লেফটেন্যান্ট পদে অনারারি কমিশন দেওয়া হবে।

এছাড়াও বাংলাদেশ নৌবাহিনীর ১৩ জন মাস্টার চিফ পেটি অফিসার (এমসিপিও) পদমর্যাদার জুনিয়র কমিশন্ড অফিসারকে অনারারি সাব-লেফটেন্যান্ট পদে অনারারি কমিশন দেওয়া হবে। সেনা ও নৌবাহিনীর এ অনারারি কমিশন ২৬ মার্চ থেকে কার্যকর হবে বলে প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে জারি করা প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

সারাবাংলা/টিএস/টিআর

উড্ডয়ন শৈরী বিমান বাহিনী স্বাধীনতা দিবস স্বাধীনতা দিবস ২০২১

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর