Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দক্ষিণখানে ব্যবসায়ী হত্যা: ‘জাপানি হান্নান’ ৪ দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট
২৫ মার্চ ২০২১ ১৮:৪৩

ঢাকা: রাজধানীর দক্ষিণখানের আইনুশবাগ চাঁদনগর এলাকায় আব্দুর রশিদ (৩৫) নামে এক ব্যবসায়ীকে গুলি করে হত্যা করার অভিযোগ মামলায় আমিনুল ইসলাম হান্নান ওরফে জাপানি হান্নানকে চার দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। একই মামলায় আরও সাত আসামিকে দুই দিন করে রিমান্ডে নেওয়ার আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৫ মার্চ) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সাঈদ তাদের এ রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে যাওয়া অপর আসামিরা হলেন- হান্নানের ছেলে মো. ইকরামুল ইসলাম, ভাই শফিকুল ইসলাম ইমরান, আল-আমীন প্রধান, জহুরুল ইসলাম রিপন, খোরশেদ আলম, মো. মোশারফ হোসেন ও মো. নুরুন নবী।

এর আগে, জাপানি হান্নানসহ আটজনকে আদালতে হাজির করে হত্যা মামলায় প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা দক্ষিণখান থানার উপ-পরিদর্শক (এসআই) আজহারুল ইসলাম।

এছাড়াও অস্ত্র মামলায় একমাত্র আসামি হান্নানের ১০ দিনের রিমান্ড আবেদন করেন আরেক তদন্ত কর্মকর্তা দক্ষিণখান থানার উপ-পরিদর্শক (এসআই) হাফিজুর রহমান। অস্ত্র মামলায় তার এক দিনের রিমান্ড মঞ্জুর করেন একই আদালত।

দক্ষিণখানে ব্যবসায়ীকে হত্যা, জাপানি হান্নানসহ গ্রেফতার ৬

এসময় আসামিদের পক্ষে অ্যাডভোকেট পীযূষ কান্তি রায় রিমান্ড বাতিল চেয়ে শুনানি করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত রিমান্ডের আদেশ দেন।

জানা যায়, দক্ষিণখানের আশকোনা এলাকায় বালি ফেলাকে কেন্দ্র করে ২৪ মার্চ দুপুরে স্থানীয় জাপানি হান্নান ও সোহেল রেজা গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। প্রকাশ্য দিবালোকে আব্দুর রশিদকে গুলি করে হত্যা করেন জাপানি হান্নান। এতে স্থানীয়রা ক্ষুব্ধ হয়ে হান্নানের গাড়ি আগুন দিয়ে জ্বালিয়ে দেয়। এ ঘটনায় আব্দুর রশিদের ভাই হারুন অর রশিদ দক্ষিণ খান থানায় জাপানি হান্নানসহ ১৩ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করে। মামলা দায়েরের পর জাপানি হান্নানসহ ৮ জনকে গ্রেফতার করে পুলিশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমও

জাপানি হান্নান রিমান্ড

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর