Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাংবাদিককে পিটিয়ে জখম করল ছাত্রলীগ নেতাকর্মীরা

ঢাবি করেসপন্ডেন্ট
২৫ মার্চ ২০২১ ২০:২৩

ঢাবি করেসপন্ডেন্ট : পেশাগত দায়িত্বপালনকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে মারধরের শিকার হয়েছেন অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনের ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) প্রতিনিধি আবিদ হাসান রাসেল।

বৃহস্পতিবার (২৫ মার্চ) বিকেল ৫টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) গেটে তিনি হামলার শিকার হন। ‘বাংলাদেশের জনগণ’ ব্যানারে প্রগতিশীল ছাত্রসংগঠনগুলোর আয়োজনে ‘জেয়াফত’ অনুষ্ঠানে হামলার ছবি তোলার সময় আবিদ হাসান রাসেল মারধরের শিকার হন। এ ছাড়া হামলায় আহত হয়েছেন প্রথম আলোর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আসিফ হাওলাদার।

বিজ্ঞাপন

কেন্দ্রীয় ছাত্রলীগ নির্বাহী কমিটির উপ-সাহিত্য বিষয়ক সম্পাদক এস এম রিয়াদ হোসেনের নেতৃত্বে হামলা করা হয়েছে বলে সারাবাংলাকে জানিয়েছেন আহত সাংবাদিক আবিদ হাসান রাসেল।

হামলায় জড়িতদের মধ্যে জগন্নাথ হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক উৎপল বিশ্বাস, সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আমির হামজা, বঙ্গবন্ধু হলের সাংস্কৃতিক সম্পাদক তানসেন শেখ, আন্তর্জাতিক সম্পাদক মাহবুবুর রহমান, ছাত্রলীগ কর্মী নুর আল আমিন ও শাকিল রেজা, বিজয় একাত্তর হলের দফতর সম্পাদক মাজহারুল ইসলাম তামিমকে ছিলেন বলে অভিযোগ করেছেন হামলার শিকার ওই সাংবাদিক।

হামলায় সাংবাদিক রাসেলের ডান হাত মারাত্মকভাবে জখম হয়েছে। এ ছাড়া তার পিঠ, পেটেসহ শরীরের বিভিন্ন জায়গায় বাঁশ-লাঠি দিয়ে জখম করেছে হামলাকারীরা। আহত সাংবাদিক রাসেলকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

তবে হামলায় নিজের সম্পৃক্ততার বিষয়টি  অস্বীকার করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-সাহিত্য বিষয়ক সম্পাদক এস এম রিয়াদ হোসেন।

বিজ্ঞাপন

তিনি সারাবাংলাকে বলেন, ‘আমি সেখানে উপস্থিতই ছিলাম না। ঘটনাটি শুনেছি। হামলার ঘটনায় আমি দুঃখ পেয়েছি।। আজকে তো লাঠিসোটা নিয়ে বাম সংগঠনের নেতাকর্মীদের তৎপর দেখেছি ক্যাম্পাসে।’

হামলার বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সাধারণ সম্পাদককে একাধিকবার ফোনে চেষ্টা করেও পাওয়া যায়নি।

আহত সাংবাদিক রাসেল জানান, সকালে শাহবাগ মোড়ে বাংলাদেশের জনগণের ব্যানারে এর কর্মীরা গরু জবাই করে বিকেলে টিএসসি মোড়ে জিয়াফত খাওয়াচ্ছিল। পরে ছাত্রলীগ কর্মীরা তাদের ব্যানার ছিঁড়ে ফেলতে থাকে। এই ঘটনার ছবি তুলতে গেলে ছাত্রলীগের কর্মীরা তাকে মারধর করতে থাকে। তখন সাংবাদিক পরিচয় দিলে তারা রাসেলের আইডি কার্ড ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। এ সময় তার দুই হাতে ও পিঠে লাঠি দিয়ে আঘাত করতে থাকে। পরে তার সহকর্মীরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

ঢামেক হাসপাতাল পুলিশ বক্সের ইনচার্জ মো. বাচ্চু মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঢাকা মেডিকেল থেকে চিকিৎসা শেষে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

সারাবাংলা/এসএসআর/একে

টপ নিউজ ঢাকা বিশ্ববিদ্যালয় ঢা‌বি

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর