Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বাধীনতার ইতিহাস যেমন গৌরবের তেমনি বেদনার: পাটমন্ত্রী

ডিস্ট্রিক্ট করসেপন্ডেন্ট
২৬ মার্চ ২০২১ ১১:৪৪

নারায়ণগঞ্জ:  নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, আমাদের স্বাধীনতার ইতিহাস যেমন গৌরবের তেমনি বেদনার। অনেক রক্ত ও আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের স্বাধীনতা। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আমরা শ্রদ্ধাভরে স্মরণ করছি সেই সব জানা-অজানা শহীদকে, যারা তাদের বর্তমানকে বিসর্জন দিয়ে গেছেন এ দেশের ভবিষ্যৎকে সুন্দর করার জন্য। আমরা শ্রদ্ধা জানাই স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে শুক্রবার (২৬ মার্চ) সকা‌লে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপ‌জেলার মুড়াপাড়া এলাকায় আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এর আগে তিনি উপজেলা পরিষদ চত্ত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে উপ‌জেলার কেন্দ্রীয় শহীদ মিনা‌রে মু‌ক্তিযু‌দ্ধের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বঙ্গবন্ধুর রু‌হের মাগ‌ফেরাত কামনা ক‌রে দোয়া মাহ‌ফিলে অংশ নেন।

বঙ্গবন্ধুর জীবন থেকে শিক্ষা নিয়েই আমাদের এগিয়ে যেতে হবে উল্লেখ ক‌রে বস্ত্র ও পাটমন্ত্রী ‌ব‌লেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাঙালি জা‌তি এই স্বাধীন দেশ পেত না। বঙ্গবন্ধুর আন্দোলনের একটিই উদ্দেশ্য ছিল, আর তা হচ্ছে বাঙালি জাতির অধিকার প্রতিষ্ঠা। বাঙালি জাতির ওপর যখনই আঘাত এসেছে তখনই বঙ্গবন্ধু প্রতিবাদমুখর হয়ে সেই আঘাতের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছেন।

‌তি‌নি ব‌লেন, ‌বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার হাত ধ‌রে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন হতে চলেছে। প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার নেতৃ‌ত্বে বাংলাদেশ প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের দুয়ারে পৌঁছে যাচ্ছে।

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ নুসরাত জাহানের সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠা‌নে রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ জাহান ভুঁইয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহ‌রিয়ার পান্না সো‌হেল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপ‌জেলা‌ সহকারী ক‌মিশনার (ভূ‌মি) আফিফা খান, উপ‌জেলা স্বাস্থ্য ও প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা ডাক্তার নুরজাহান আরা খাতুন, রূপগঞ্জ থানার ওসি মহসিনুল কাদির, উপ‌জেলা মু‌ক্তি‌যোদ্ধা কমান্ডার আমান উল্লাহ, মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছ, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ জাহেদ আলীসহ স্থানীয় বীর মুক্তিযোদ্ধারা।

সারাবাংলা/এসএসএ

গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক টপ নিউজ বস্ত্র ও পাটমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর