Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জোড়াফুলের বোতাম টিপলেও ভোট যাচ্ছে পদ্মে: আনন্দবাজার

আন্তর্জাতিক ডেস্ক
২৭ মার্চ ২০২১ ১২:১৫

ভারতের পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের শুরুতেই ভোট কারচুপির অভিযোগ উঠেছে। ভোটারদের অভিযোগ, ইভিএম মেশিনে ভোট দেওয়ার ক্ষেত্রে তারা তৃণমূল কংগ্রেসের প্রতীক জোড়াফুলে ভোট দিলেও ভোট চলে যাচ্ছে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রতীক পদ্মে।

এক প্রতিবেদনে দেশটির প্রভাবশালী গণমাধ্যম আনন্দবাজার জানিয়েছে, ভোটযন্ত্রে কারচুপির অভিযোগে সরগরম পূর্ব মেদিনীপুরের দক্ষিণ কাঁথি বিধানসভার ১৭২ নম্বর বুথ। কাঁথি শহরের কাছেই মাজানা মক্তব প্রাথমিক বিদ্যালয়ে দীর্ঘক্ষণ ভোটগ্রহণ বন্ধও থাকে। শনিবার সকালে ওই বুথে ভোটারদের একাংশের অভিযোগ, তারা তৃণমূলে ভোট দিলেও ভোট পড়েছে বিজেপি-তে। এই বুথে ভোটদান শুরু হতেই গোলমাল শুরু হয়। সাড়ে ৩ ঘণ্টারও বেশি সময় বন্ধ ছিল ভোটগ্রহণ। ঘটনার প্রতিবাদে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান স্থানীয় তৃণমূল কর্মী সমর্থকরা।

যদিও বুথের প্রিসাইডিং অফিসারে দাবি, এই অভিযোগ ভিত্তিহীন। ঘটনাস্থলে পৌঁছান ভোট পর্যবেক্ষক। এরপর বিক্ষোভ সামলে পুনরায় ভোটদান শুরু হয় সকাল সাড়ে ১০টায়।

ভারতের পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনে প্রথম দফায় ৩০ আসনে ভোটগ্রহণ শুরু হয়েছে। শনিবার (২৭ মার্চ) সকাল সাতটায় শুরু হয় ভোটগ্রহণ। ২৯ এপ্রিলের মধ্যে আট দফায় এই নির্বাচনের ভোটগ্রহণ করা হবে। ফলাফল প্রকাশ করা হবে ২ মে।

প্রথম দফায় পাঁচ জেলার মধ্যে ঝাড়গ্রাম ও পুরুলিয়ার সবকটি আসনেই ভোটগ্রহণ চলছে। এছাড়াও পশ্চিম মেদিনীপুরের ছয়টি, পূর্ব মেদিনীপুরের সাতটি ও বাঁকুড়ার চারটি আসনে ভোটগ্রহণ চলছে।

সারাবাংলা/এএম

আনন্দবাজার টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর